সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ৩ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ভিসা বাতিল হওয়া ঢাবি উপাচার্যকে কানাডা সফরের আমন্ত্রণ

ডেইলি সিলেট ডেস্ক ::

যুক্তরাষ্ট্রের মিত্রদেশ কানাডার ভিসার জন্য চলতি বছরের জুনে আবেদন করেও দেশটির ভিসা পাননি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। সেসময় বিষয়টি নিয়ে বিভিন্ন মহলে আলোচনা চলে। তবে বিলম্বে আবেদন করায় ভিসা প্রসেসিংয়ে সময় লেগেছিল বলে জানিয়েছিলেন উপাচার্য আখতারুজ্জামান।

ঘটনার কয়েক মাস যেতে না যেতেই উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করতে এসে তাকে কানাডা সফরের আমন্ত্রণ জানিয়েছেন খোদ ঢাকায় নিযুক্ত কানাডার হাইকমিশনার লিলি নিকোলস।

মঙ্গলবার (৩ অক্টোবর) উপাচার্যের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ আমন্ত্রণ জানান।

হাই কমিশনার বলেন, বাংলাদেশ এবং কানাডার মধ্যে দীর্ঘদিন যাবৎ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজ করছে। দু’দেশের মধ্যে চলমান শিক্ষা, গবেষণা, সাংস্কৃতিক ও উন্নয়ন কার্যক্রম ভবিষ্যতে আরও জোরদার হবে।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ও কানাডার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম জোরদার করার লক্ষ্যে উপাচার্যকে কানাডা সফরের আমন্ত্রণ জানান হাইকমিশনার।

হাইকমিশনারের সঙ্গে সাক্ষাৎ পরবর্তী যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর লক্ষ্যে কানাডার রিজাইনা বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধ্যে এক সমঝোতা সাক্ষর হয়। অধ্যাপক আখতারুজ্জামান এবং রিজাইনা বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট ও উপাচার্য অধ্যাপক ড. জেফ কেশেন নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

উল্লেখ্য, এটি কানাডার কোনো বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম সমঝোতা স্মারক।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, ঢাকাস্থ কানাডা দূতাবাসের কয়েকজন কর্মকর্তা এবং রিজাইনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি দলের সদস্যরা স্মারক সাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। যৌথ শিক্ষা, গবেষণা ও সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে কানাডার অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সঙ্গেও সমঝোতা স্মারক স্বাক্ষরের ব্যাপারে উপাচার্য আগ্রহ প্রকাশ করেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: