সর্বশেষ আপডেট : ১৮ ঘন্টা আগে
শুক্রবার, ১৭ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বাংলাদেশে কাজ পেতে দুর্নীতির আশ্রয় নিয়েছিলো নাইকো: এফবিআই

ডেইলি সিলেট ডেস্ক ::
বিএনপি নেতৃত্বাধীন জোট সরকারের আমলে দেশে গ্যাস উত্তোলন ও সরবরাহের জন্য কানাডিয়ান কোম্পানি নাইকোর সাথে দুটি চুক্তি করে বাপেক্স ও পেট্রোবাংলা। যার একটি ছিলো বাপেক্সের সাথে যৌথ উদ্যোগের চুক্তি। অন্যটি পেট্রোবাংলার সঙ্গে গ্যাস সরবরাহ ও কেনাবেচার।

চুক্তির প্রক্রিয়া অস্বচ্ছ হওয়ায় ২০১৭ সালে তা বাতিল করে দেন হাইকোর্ট ও পরে আপিল বিভাগ। ওই চুক্তির কয়েকটি ধারা চ্যালেঞ্জ করে আন্তর্জাতিক সালিশী আদালতে যায় নাইকো।

সবশেষ বুধবার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে যে শুনানি হয়, তাতে নাইকোর দুর্নীতির প্রমাণ হাজির করেছে এফবিআই। বলা হয়, বাংলাদেশে কাজ পেতে দুর্নীতির আশ্রয় নিয়েছিলো নাইকো। ওই চুক্তি প্রক্রিয়াও অস্বচ্ছ ছিলো বলেও উল্লেখ করা হয়। এ বিষয়ে শুনানির জন্য ৫ ডিসেম্বর থেকে ১৯ ডিসেম্বর দিন ধার্য করেছেন আন্তর্জাতিক সালিশি আদালত।

এদিকে নাইকো দুর্নীতি মামলায় সাক্ষ্য দিতে আসছেন এফবিআই ও কানাডিয়ান পুলিশের তিন সদস্য। ২২ আগস্ট এর শুনানি হবে কেন্দ্রীয় কারাগারে অবস্থিত আদালতে।

খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলার বিচার চলবে কিনা, সে বিষয়ে ১৪ আগস্ট আদেশ দেবেন হাইকোর্ট। এফবিআই ও কানাডিয়ান পুলিশের তিন সাক্ষী সাক্ষ্য দেয়ার সুযোগ পেলে এটা হবে দেশের বিচারিক ইতিহাসের দ্বিতীয় কোনো ঘটনা।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: