সর্বশেষ আপডেট : ১৯ ঘন্টা আগে
বুধবার, ১৭ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

চার দিনের সফরে ঢাকায় দুই মার্কিন কংগ্রেসম্যান

ডেইলি সিলেট ডেস্ক ::
চার দিনের সফরে ঢাকায় এসেছেন যুক্তরাষ্ট্রের দুই কংগ্রেসম্যান রিচার্ড ম্যাককরমিক এবং এড কেস। শনিবার তারা ঢাকা এসে পৌঁছালেও এদিন তারা কেনো কার্যক্রম রাখেননি। আগামী ১৫ আগস্ট পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবেন তারা।

জানা গেছে, রিপাবলিকান দলের রিচার্ড ম্যাককরমিক এবং ডেমোক্র্যাট দলের এড কেস এই সফরের মূলত রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। পরে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গেও তারা সৌজন্য সাক্ষাৎ করবেন।

কূটনৈতিক সূত্রগুলো বলছে, বাংলাদেশের এই সফরে দুই কংগ্রেসম্যান আওয়ামী লীগ, বিএনপি এবং জাতীয় পার্টির সঙ্গেও বৈঠক করবেন।

জানা গেছে, রোববার (১৩ আগস্ট) কংগ্রেসম্যানরা প্রথমে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাবেন। কংগ্রেসম্যানদের কর্মকর্তারা রোহিঙ্গা ক্যাম্পে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন (আরআরআরসি), জাতিসংঘের সংশ্লিষ্ট সংস্থাগুলোর সঙ্গে বৈঠক করবেন। পরদিন দুই কংগ্রেসম্যান আরআরআরসি ও জাতিসংঘের সংশ্লিষ্ট সংস্থাগুলোর সঙ্গে বৈঠক করবেন। পরে ঢাকায় এসে তারা পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গেও সাক্ষাৎ করবেন।

উল্লেখ্য, দেশে আসন্ন নির্বাচন সামনে রেখে মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসানীতি ঘোষণার পর থেকে প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ এবং বিএনপির নানামুখী তৎপরতা শুরু হয়েছে। এর মধ্যেই ইইউ, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশ এবং মিশন পর্যবেক্ষক পাঠাতে শুরু করেছে। আসন্ন নির্বাচন ঘিরে নির্বাচনের পরিবেশ, মানবাধিকার, রাজনৈতিক পরিস্থিতি, মতপ্রকাশের স্বাধীনতা, গণমাধ্যমের স্বাধীনতা, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টসহ নানা বিষয়ে তারা সরকার, রাজনৈতিক দল, বিভিন্ন সংস্থা, সুশীলসমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করছেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: