সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ২২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আসছে মিছিলের পর মিছিল, স্লোগানে মুখর নয়াপল্টন

ডেইলি সিলেট ডেস্ক ::
রাজধানীর নয়াপল্টনে আজ বিএনপির মহাসমাবেশ। বর্তমান সরকারের পদত্যাগসহ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবিতে এ মহাসমাবেশ করছে বিএনপি। এই মহাসমাবেশকে কেন্দ্র করে নেতাকর্মীর ঢল নেমেছে। লোকে লোকারণ্য হয়ে গেছে বিএনপির এ সমাবেশ। নয়া পল্টন যেন আজ জনসমুদ্র।

বিএনপি ঢাকায় মহাসমাবেশ করে সরকার পতনের একদফার আন্দোলনকে তরান্বিত করতে ও নতুন কর্মসূচির ঘোষণা দিবে আজ। এ মহাসমাবেশে যোগ দিতে ভোর থেকেই ছুটছে আসছে নেতাকর্মীরা। নয়া পল্টনে জনতার স্রোত লক্ষ্য করা যাচ্ছে।

শুক্রবার দুপুরে নয়াপল্টন দলটির কেন্দ্রীয় অফিস সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হবে। সময় যতই যাচ্ছে জন সমাগম বাড়ছে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে। দুপুর ২টায় সমাবেশ শুরুর কথা থাকলেও গতকাল রাত থেকেই নয়াপল্টনে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা। সমাবেশ দুপুর ২টায় শুরু হয়ে যা বিকেল ৫টা পর্যন্ত চলবে। পুলিশের ২৩ শর্ত যুক্ত ৩ঘণ্টার এ সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সারাদেশের নেতাকর্মীরা অংশ নেবেন এ মহাসমাবেশ। গতকাল থেকেই ঢাকার বাহিরে থেকে আসা নেতাকর্মীরা নয়া পল্টনে শো ডাউন ও মিছিল করে। বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিয়ে খণ্ড খণ্ড মিছিল নেতা কর্মীরা জড়ো হচ্ছেন। হাতে হাতে রয়েছে ব্যানার, ফেস্টুন, প্লে কার্ড দেখা যাচ্ছে। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠছে নয়াপল্টন।

সরে জমিনে দেখা যাচ্ছে, মৎস্য ভবন, কাকরাইল, মালিবাগ, মতিঝিল, ফকিরাপুল, পল্টন, মগবাজার এলাকা থেকে মিছিল নিয়ে নয়া পল্টনের দিকে আসছেন নেতাকর্মীরা। নয়াপল্টনের ভিআইপি সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। মঞ্চে প্রতিবাদী ও দলীয় সঙ্গিত পরিবেশন করা হচ্ছে। ইতোমধ্যে নয়টি ট্রাক দিয়ে তৈরি করা হয়েছে মঞ্চ।

মিছিলের পর মিছিল আসছে নয়াপল্টনে

ঢাকায় বিএনপির মহাসমাবেশে অংশ নিতে দেশের বিভিন্ন প্রান্তের নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে নয়া পল্টনে আসছেন। তবে নয়া পল্টন এলাকায় নেতাকর্মীদের এসব মিছিল আশেপাশের সড়ক ও অলিগলিতে অবস্থান নিচ্ছেন।

মিছিল থেকে ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের বিভিন্ন স্লোগান দেয়া হচ্ছে। এরকম একটা মিছিলে ভোলা জেলার নেতা কর্মীরা কাকরাইল হয়ে নাইটেঙ্গল মোড় পর্যন্ত আসছে সক্ষম হন। মিছিলে নেতৃত্বে আছেন সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিমের ছেলে আকাশ ঈব্রাহিম ও ভোলা জেলা বিএনপির যুগ্ন আহবায়ক শফিকুর রহমান কিরণ, সদস্য সচিব রাইসুল আলম, দৌলতখান উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহজাহান সাজু, বোরহানউদ্দিন উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সরোয়ার আলমসহ আরো অনেকে।

এই মিছিল থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ছাড়াও দীর্ঘ ১৬ বছর ধরে কারাবন্দী গিয়াস আল মামুনের মুক্তির স্লোগানও দেন নেতাকর্মীরা।

এদিকে, সমাবেশে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে দেখা যাচ্ছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের।

এদিকে একই দিন বিকেল ৩টায় রাজধানীর বায়তুল মোকাররম দক্ষিণ গেট সংলগ্ন স্থানে শান্তি সমাবেশ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

উল্লেখ্য, ঢাকার মহাসমাবেশ একদিন পিছিয়ে আজ শুক্রবার করার ঘোষণা দেয় বিএনপি। পূর্ব ঘোষিত ঘোষণা অনুযায়ী যা গতকাল হওয়ার কথা ছিল।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: