সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
রবিবার, ২১ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

যুক্তরাজ্যে শিক্ষাজীবনের প্রস্তুতি নিয়ে ব্রিটিশ কাউন্সিলের ব্রিফিং বুধবার

ডেইলি সিলেট ডেস্ক ::
বাংলাদেশের শিক্ষার্থীদের ‘স্টাডি ইউকে প্রি-ডিপারচার ব্রিফিংয়ে’ অংশ নেয়ার আহ্বান জানিয়েছে ব্রিটিশ কাউন্সিল। বুধবার বিকেল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত এই ব্রিফিং হবে।

যুক্তরাজ্যের শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ২০২৩ সালের অটাম বা উইন্টার সেমিস্টারে সুযোগ (কন্ডিশনাল বা কনফার্মড) পেয়েছে এমন শিক্ষার্থীদের জন্য বিশেষভাবে প্রস্তুত করা ভার্চ্যুয়াল সেশনে ব্রিফিং দেয়া হবে।

এ সময় শিক্ষার্থীদের প্রয়োজনীয় তথ্য ও জরুরি নির্দেশনা দেয়া হবে। এতে স্টুডেন্ট ভিসা আবেদন, থাকার জায়গা এবং যুক্তরাজ্যের অ্যালামনাইদের বিভিন্ন বিষয়ে অভিজ্ঞতা সম্পর্কিত জিজ্ঞাসার জবাব দেয়া হবে।

ব্রিফিংয়ে শিক্ষার্থীরা ভ্রমণ প্রস্তুতির নির্দেশনা, সঙ্গে নেয়ার মতো জরুরি জিনিসপত্র ও সাংস্কৃতিকভাবে মানিয়ে নেয়াসহ যুক্তরাজ্যে অবস্থান সম্পর্কিত প্রস্তুতি নেয়ার পরামর্শ পাবেন। সেশনে যুক্তরাজ্যে আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য প্রযোজ্য স্বাস্থ্যসেবার সুযোগসহ বিমা ও মানসিক স্বাস্থ্যের ক্ষেত্রে সহযোগিতার মতো স্বাস্থ্য ও নিরাপত্তার অত্যাবশ্যকীয় বিষয়গুলো নিয়ে জানার সুযোগ পাবেন শিক্ষার্থীরা।

প্রয়োজনীয় জ্ঞান ও তথ্যাদি থাকা সাপেক্ষে সফলভাবে আবেদন নিশ্চিত করতে এ সময় একজন ইউকেভিআই (ইউকে ভিসাস অ্যান্ড ইমিগ্রেশন) কর্মকর্তার কাছ থেকে স্টুডেন্ট ভিসা আবেদন প্রক্রিয়ার হালনাগাদ তথ্য ও নির্দেশনা পাবেন অংশগ্রহণকারীরা।

যুক্তরাজ্যের অ্যালামনাই ও বর্তমান শিক্ষার্থীদের থেকে সরাসরি অভিজ্ঞতা ও পরামর্শ নেয়ার সুযোগও থাকছে এ সেশনে। অ্যাকাডেমিকভাবে সফল হতে শিক্ষার্থীদের সামনে নিজেদের অভিজ্ঞতা তুলে ধরবেন তারা। পাশাপাশি, যুক্তরাজ্যে অবস্থানের সময়গুলো যথাযথভাবে কাজে লাগানোর বিষয়ে দিকনির্দেশনা দেবেন।

স্টাডি ইউকে প্রি-ডিপারচার ব্রিফিংয়ে নিবন্ধিত হতে শিক্ষার্থীদের নির্দিষ্ট কিউআর কোড স্ক্যান করতে হবে অথবা নির্ধারিত লিংকে গিয়ে নিবন্ধন ফরম পূরণ করতে হবে।

নিবন্ধনের পর তারা ভার্চ্যুয়াল সেশনে যোগদান সম্পর্কিত বিস্তারিত তথ্য ও নির্দেশনা পাবেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: