সর্বশেষ আপডেট : ১৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

এবার আর নীলনকশা কাজে আসবে না: গণতন্ত্র মঞ্চ

ডেইলি সিলেট ডেস্ক ::
গণতন্ত্র মঞ্চের নেতৃবৃন্দ বলেছেন, অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখার কোনো নীলনকশা এবার আর কাজে আসবে না। গণআন্দোলন- গণঅভ্যুত্থানের পথে অচিরেই এই দখলদার সরকারকে মানুষ বিদায় দেবে। বিরোধী দলহীন তামাশার উপনির্বাচনেও আওয়ামী লীগকে সন্ত্রাস আর কারচুপি করে জিততে হয়।

মঙ্গলবার বিকেলে রাজধানীর মিরপুর -১২ থেকে গণতন্ত্র মঞ্চের পদযাত্রাপূর্ব সমাবেশে নেতারা এসব কথা বলেন।

এক দফার যুগপৎ আন্দোলনের অংশ হিসাবে এ পদযাত্রা অনুষ্ঠিত হয়। সরকারের পদত্যাগ, অন্তর্বর্তী সরকারের অধীনে নির্বাচন ও সংবিধান সংস্কারের মাধ্যমে রাষ্ট্রের গণতান্ত্রিক রুপান্তরের এক দফা দাবিতে ঢাকাসহ দেশব্যাপী পদযাত্রার ডাক দেয়া হয়েছিল।

গণতন্ত্র মঞ্চের নেতা জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের সভাপতিত্বে অনুষ্ঠিত পদযাত্রাপূর্ব সমাবেশে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সম্পাদক ইমরান ইমন। সমাবেশ পরিচালনা করেন জাতীয় সমাজতান্ত্রিক দল – জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন।

সমাবেশ শেষে গণতন্ত্র মঞ্চের পদযাত্রা শুরু হয়ে যানজটের কারণে ১০ নম্বর গোল চত্বরে গিয়ে শেষ হয়।

সমাবেশে আ স ম আবদুর রব বলেন, এই ভোটচোর দুর্নীতিবাজ ফ্যাসিবাদী সরকারকে দেশের মানুষ আর বরদাস্ত করতে পারছে না। এদের দখলদারিত্ব থেকে দেশ ও জনগণকে উদ্ধার করতে গণআন্দোলনকে গণঅভ্যুত্থানে পরিণত করতে হবে।

মাহমুদুর রহমান মান্না বলেন, গণআন্দোলনের চাপে এই সরকার এখন বেসামাল। এরা এখন বিদায়ের দিন গুনছে। এই সরকারকে বিদায় দিয়ে আমরা ভোটের অধিকার প্রতিষ্ঠা করব, কল্যাণকামী গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে।

সমাবেশে সাইফুল হক বলেন, বিরোধী দলহীন ঢাকা-১৭ আসনের উপ নির্বাচনেও আওয়ামী লীগের রাজনৈতিক পরাজয় ঘটেছে। হিরো আলমের বিরুদ্ধেও আওয়ামী লীগের কারচুপি ও সন্ত্রাসের আশ্রয় নিতে হয়েছে। আওয়ামী লীগের অধীনে জাতীয় নির্বাচন কেমন হবে গতকাল ঢাকার উপ-নির্বাচনেও তা প্রমাণ হয়েছে।

জোনায়েদ সাকি বলেন, এই সরকারের অধীনে যে কোনো জাতীয় নির্বাচন হবে না ঢাকা-১৭ এর উপনির্বাচনে তা আর একবার প্রমাণ হয়েছে। হিরো আলমকে তারা প্রতিপক্ষ বানিয়েছে। এসবের মধ্য দিয়ে সরকারই নিজেদের রাজনৈতিক মৃত্যু ডেকে আনছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: