সর্বশেষ আপডেট : ২২ ঘন্টা আগে
বুধবার, ১২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিস্ফোরণ ঠেকাতে কতদিন পর এসির ফিল্টার পরিষ্কার করবেন

ডেইলি সিলেট ডেস্ক ::

প্রচণ্ড গরমে অফিস কিংবা বাড়িতে এসি ছাড়া এক থাকা কষ্টকর হয়ে পড়েছে। অনেকে আবার গ্রীষ্মের শুরুতেই নতুন এসি কিনেছেন। আবার যাদের বাড়িতে আগে থেকেই এসি আছে তারা সার্ভিসিং করিয়ে নেন। কারণ এসি ভালো রাখতে এর যত্ন নিতেই হবে। নির্দিষ্ট সময় পর পর এসির ফিল্টার পরিষ্কার করা জরুরি।

দীর্ঘদিন এসির ফিল্টার পরিষ্কার না করলে এসি থেকে গরম বাতাস বের হতে থাকে। অনেকসময় বেশি গরম হয়ে বিস্ফোরণও হতে পারে। দীর্ঘদিন এসির ফিল্টার পরিষ্কার না করলে সেটি থেকে হাওয়া বের হতে পারে না। ফলে ঘর ঠান্ডা হয় না। আর কিছুদিন পরে এসিটি খারাপ হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। চলুন জেনে নেওয়া যাক এসি ভালো রাখতে কতদিন পর পর ফিল্টার পরিষ্কার করবেন-

এটি নির্ভর করবে আপনার ব্যবহারের উপর। আপনি যদি সারাদিন এসি চালান, সেক্ষেত্রে তাতে বেশি ময়লা জমতে পারে। তাই আপনাকে প্রথমে পরীক্ষা করতে হবে এসিতে কোন ফিল্টার ইনস্টল করা আছে? এমন কিছু ফিল্টার থাকে যা ঘন ঘন পাল্টানোর প্রয়োজন হতে পারে। যদি পুনঃব্যবহারযোগ্য ফিল্টার হয়, তাহলে নিয়মিত পরিষ্কারের প্রয়োজন পড়বে।

অন্যদিকে যদি আরও ভালো এবং ঠান্ডা হাওয়া চান তবে ২ সপ্তাহ পর পর এসির এয়ার ফিল্টার পরিষ্কার করুন। তবে অবশ্যই মাসে অন্তত একবার এয়ার ফিল্টার পরিষ্কার করতে হবে। যদি এক মাসের মধ্য়েই এয়ার ফিল্টারটি নোংরা হয়ে যায়। তাহলে সঙ্গে সঙ্গেই তা পরিষ্কার করুন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: