সর্বশেষ আপডেট : ১১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেটে অঞ্চল কর্তৃক ২০২২-২৩ অর্থ বছরের রাজস্ব খাতের অর্থায়নে আঞ্চলিক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সিলেট নগরীর ধোপাদীঘিরপারস্থ ডিএই’র অতিরিক্ত পরিচালকের কার্যালয়ে এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেট অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মো. মোশাররফ হোসেন খানের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরেজমিন উইং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি ঢাকা’র অতিরিক্ত পরিচালক (মনিটরিং ও বাস্তবায়ন) কৃষিবিদ মো. আশরাফ উদ্দিন।

তিনি তার বক্তব্যে বলেন, সিলেট অঞ্চলে রবি ও খরিপ মৌসুমে আবাদি ও অনাবাদি পতিত জমিতে বারি ও ব্রি এর নতুন নতুন উদ্ভাবিত উচ্চ ফলনশীল জাতসমূহ সম্প্রসারণের মাধ্যমে ফসলের নিবিড়তা বৃদ্ধি করতে হবে। অল্প জমিতে সুপরিকল্পিত পরিকল্পনা প্রণয়ন করে কৃষির সার্বিক উৎপাদন বৃদ্ধি করতে হবে। তিনি বলেন, ভোজ্যতেলের আমদানি নির্ভরতা কমাতে গত বছর সারাদেশে সরিষার আবাদ দ্বিগুন বৃদ্ধি পেয়েছে। মানব শরীরের জন্য সরিষার তেল উপকারী, তাই সবাইকে সরিষার তেল খাওয়ার জন্য পরামর্শ প্রদান করেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডিএই, সিলেট অঞ্চলের উপ পরিচালক কৃষিবিদ কাজী মোহাম্মদ মজিবুর রহমান, ব্রি, নাগুড়া হবিগঞ্জের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. প্রার্থ সারথী বিশ্বাস। উপস্থিত ছিলেন আধুনিক প্রযুক্তির মাধ্যমে সিলেট অঞ্চলের কৃষি উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক কৃষিবিদ মো. রকিব উদ্দিন।

সিলেট অঞ্চলের ২০২২- ২০২৩ অর্থ বছরের রাজস্ব খাতের অর্থায়নে বাস্তবায়িত বিভিন্ন ফসলের প্রধান প্রধান কার্যক্রম এবং কর্মপরিকল্পনা সম্পর্কে কি-নোট উপস্থাপন করেন সিলেট অঞ্চলের পক্ষে কৃষিবিদ মোহাম্মদ কাজী মজিবুর রহমান। কর্মশালায় হবিগঞ্জ, মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলায় ২০২২-২০২৩ অর্থ বছরের রাজস্ব খাতের অর্থায়নে মাধ্যমে বাস্তবায়িত প্রদর্শনী স্থাপন, মাঠদিবস ও কৃষক প্রশিক্ষণ, দল গঠনসহ গত অর্থ বছরের লক্ষ্যমাত্রা ও অর্জন এবং আগামী অর্থ বছরের কর্মপরিকল্পনা সম্পর্কে বিস্তারিত মাল্টি মিডিয়ার মাধ্যমে তথ্য উপস্থাপন করা হয়।

ফেঞ্চুগঞ্জ উপজেলা কৃষি অফিসার সুব্রত দেবনাথের পরিচালনায় কর্মশালায় কৃষি মন্ত্রণালয়ের অধীনে সিলেট অঞ্চলের ডিএই, ব্রি, বারি, বিএডিসি, কৃষি তথ্য সার্ভিস, এসআইডিআই, এসসিএ, বিনার কর্মকর্তাবৃন্দ, উপসহকারী কৃষি কর্মকর্তা ও কৃষকরা অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: