সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ১৪ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

উপভোগই সাহিত্যের মূল উপজীব্যম : কবি কালাম আজাদ

কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহসভাপতি, বিশিষ্ট কবি কালাম আজাদ বলেছেন, সিলেটের কবিদের মধ্যে মরমিবাদ লুকায়িত। সাহিত্যের মধ্যে উপভোগ জরুরি। যথার্থ শব্দের মাধ্যমেই একজন কবি বা লেখক পাঠকের মনের কথাকে শৈল্পিকভাবে তুলে আনেন।

বৃহস্পতিবার (৯মার্চ) কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে ১১৪৭তম সাপ্তাহিক সাহিত্য আসরে প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, একজন লেখকই পারেন সমাজকে আলোকিত করতে। পাঠের মাধ্যমে ব্যক্তিকে মননের চর্চা করতে হবে। ব্যক্তিস্বাতন্ত্র্য লেখাকে পরিশীলিত করে তুলে। লেখার জন্য পাঠের বিকল্প নেই। সমাজে সাহিত্যের নেশাকে বাঁচিয়ে রাখা আবশ্যক। অন্তর থেকে কথা আনতে হবে; জিহবা থেকে নয়।

কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য ও গবেষণা সম্পাদক মাহবুব মুহম্মদের সভাপতিত্বে ও মাজহারুল ইসলাম মেননের পরিচালনায় আসরে লেখাপাঠের উপর আলোচনা করেন কবি বাসিত ইবনে হাবিব।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেমুসাসের সহ সাধারণ সম্পাদক ছড়াকার আব্দুস সাদেক লিপন ও পাঠাগার সম্পাদক সৈয়দ মোহাম্মদ তাহের।

আসরে স্বরচিত লেখাপাঠ করেন আতাউর রহমান বঙ্গী, জুবায়ের আহমদ সার্জন, মোবারক হোসেন, সামিয়া আফরিন, ছয়ফুল আলম পারুল, সিরাজুল হক, আমেনা শহীদ চৌধুরী মান্না, সৈয়দ কামরুল হাসান, গান পরিবেশন করেন, সাজিদুল রহমান সাজিদ, আবদুল আজিজ চৌধুরী, লিলু মিয়া, শাহিনা জালালি, বাহা উদ্দিন বাহার প্রমুখ। আসরের শুরুতে কোরআন তিলাওয়াত করেন কেমুসাসের জীবন সদস্য কামাল আহমদ। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: