সর্বশেষ আপডেট : ১২ ঘন্টা আগে
বুধবার, ১২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সরকার বাক ও শ্রবণ প্রতিবন্ধীদের জীবন মান উন্নয়নে কাজ করছে : জেলা প্রশাসক

সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান বলেছেন, সরকার বাক ও শ্রবণ প্রতিবন্ধীদের জীবন মান উন্নয়নে বেশি সুযোগ-সুবিধা দিয়ে কাজ করে যাচ্ছে। সরকারের দেয়া সুবিধাগুলো গ্রহণ করে প্রতিবন্ধী জনগোষ্ঠী এগিয়ে যাচ্ছে। তাদেরকে সমাজের মূলস্রোতে আনতে সর্ব মহলকে আন্তরিকতার সাথে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, বাক ও শ্রবণ প্রতিবন্ধী কথা বলতে না পারলেও তাদের মেধা রয়েছে, এই মেধাকে কাজে লাগালে ভবিষ্যতে তারাও নেতৃত্ব দিতে পারবে।

তিনি মঙ্গলবার সকালে সিলেট জেলা প্রশাসকের হলরুম বাংলা ইশারা ভাষা দিবসে উপলক্ষে জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় ও প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের যৌথ আয়োজনে আলোচনা সভা ও সহায়ক উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ মামুনুর রশীদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিভাগীয় সমাজসেবা কার্যালয় সিলেটের পরিচালক মোহাম্মদ শহিদুল ইসলাম, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন। স্বাগত বক্তব্য রাখেন প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র সিলেটের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা সিদ্ধার্থ শংকর রায়। বক্তব্য রাখেন সিলেট বধির কল্যাণ ও ক্রীড়া সংঘের সভাপতি সিনিয়র সাংবাদিক মকসুদ আহমদ, সিলেট বধির সংঘের সভাপতি সিনিয়র সাংবাদিক এম আহমদ আলী।

অনুষ্ঠান ইশারা ভাষায় উপস্থাপন করেন সরকারি বাক শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক আবু তাহের মোঃ ইবনে সাঈম খাঁন।

সামাজিক প্রতিবন্ধী মেয়েদের প্রশিক্ষণ ও পুণর্বাসন কেন্দ্র খাদিমনগর সিলেটের সহকারি ব্যবস্থাপক মোঃ লুৎফুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার, সাবেক কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, সাংবাদিক হাসিনা বেগম, সিনিয়র সাংবাদিক আল-আজাদ, সাংবাদিক মুহিত চৌধুরী, ব্লাস্টের কো-অর্ডিনেটর এডভোকেট ইরফানুজ্জামান, সরকারি মূক বধির বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, জেলা সমাজসেবা কার্যালয়ে সহকারী পরিচালক (প্রশাসন ও প্রতিষ্ঠান) মোহাম্মদ নাজিম উদ্দিন, গ্রীণ ডিসএ্যাবল্ড ফাউন্ডেশন (জিডিএফ)’র মহাসচিব-নির্বাহী পরিচালক মোঃ বায়জিদ খান, রহমানিয়া প্রতিবন্ধী কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি আতাউর রহমান খান শামসু প্রমুখ। এছাড়াও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ৫ জন বাক-শ্রবণ প্রতিবন্ধীদের মধ্যে সহায়ক উপকরণ বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: