সর্বশেষ আপডেট : ১১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

শাবিতে এ ইউনিটের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

দুর্জন বিদ্বান হলেও পরিত্যাজ্য : শাবি ভিসি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল অডিটোরিয়ামে ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ১ম বর্ষ ১ম সেমিস্টারের ‘এ’ ইউনিটের ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন মঙ্গলবার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর শিক্ষার্থীদের ক্যাম্পাসে স্বাগত জানিয়ে বলেন, শুধু শিক্ষিত হওয়া বা ডিগ্রি অর্জন করাই যথেষ্ট নয়, তোমাদেরকে প্রকৃত মানুষ হতে হবে। বিশ্ববিদ্যালয়ে লেখাপড়ার পর ভাল মানুষ হতে না পারলে, মানবিক হতে না পারলে শিক্ষার কোন মূল্য নেই। তোমাদেরকে প্রকৃত দেশপ্রেমিক হতে হবে, দেশের আইন ও বিশ্ববিদ্যালয়ের আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। তোমাদেরকে মনে রাখতে হবে-দুর্জন বিদ্বান হলেও পরিত্যাজ্য।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. আনোয়ারুল ইসলাম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, মানব জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময় হলো শিক্ষাজীবন। আর শিক্ষাজীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময় হচ্ছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা জীবন। এখানে শিক্ষার্থীরা পুরোপুরি স্বাধীন। তবে স্বাধীনতা মানে নিজের দায়িত্ববোধ নিয়ে কাজ করা। স্বাধীনতা মানে সৃজনশীলতা। সুতরাং শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে জীবন গঠন করতে হবে।

ওরিয়েন্টেশন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভর্তি কমিটির সদস্য সচিব সহযোগী অধ্যাপক ইশরাত ইবনে ইসমাইল।
২০২১-২০২২ শিক্ষাবর্ষের ভর্তি কমিটির সভাপতি ও স্কুল অব ফিজিক্যাল সায়েন্সেসের ডিন প্রফেসর ড. মো. রাশেদ তালুকদারের সভাপতিত্বে ওরিয়েন্টেশন অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্কুল অব এপ্লাইড সায়েন্সেস এন্ড টেকনোলজির ডিন প্রফেসর ড. মো. আরিফুল ইসলাম, স্কুল অব লাইফ সায়েন্সেসের ডিন প্রফেসর ড. মো. কামরুল ইসলাম, স্কুল অব এগ্রিকালচার এন্ড মিনারেল সায়েন্সেসের ডিন প্রফেসর ড. স্বপন কুমার সরকার, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক প্রফেসর আমিনা পারভীন, যৌন হয়রানি ও নিপীড়ন প্রতিরোধকল্প অভিযোগ কমিটির সভাপতি প্রফেসর ড. সাবিনা ইসলাম এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ফজলুর রহমান। নবীনদের পক্ষ থেকে বক্তব্য রাখেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী খাদিজা আক্তার ও আলী আশরাফ তানভীর।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জিওগ্রাফি এন্ড এনভায়রনমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক শাহনাজ শিমুল ও মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. সিয়ামুল বাশার। এদিকে, বেলা দুইটায় ‘বি’ ও ‘সি’ ইউনিটের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: