সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ঢাকায় বিএনপির সমাবেশ : বাড়তি নিরাপত্তায় সিলেটে পুলিশের ১০ টিম

স্টাফ রিপোর্টার :

ঢাকায় বিএনপির সমাবেশ নিয়ে দেশজুড়ে উদ্বেগ, উত্তেজনা ও আতঙ্ক দেখা দিয়েছে। এ সমাবেশ ঠেকাতে সরকার গণগ্রেফতার শুরু করেছে বলে অভিযোগ করেছে বিএনপি। তবে এসব অভিযোগ উড়িয়ে দিয়ে পুলিশ বলছে, মামলার আসামি, গ্রেফতারী পরোয়ানা ছাড়া কাউকে গ্রেফতার কিংবা হয়রানি করছে পুলিশ।

এদিকে নয়া পল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের পর সারাদেশে নিরাপত্তা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এরই ধারাবাহিকতায় সিলেটেও সতর্কাবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। বাড়ানো হয়েছে পুলিশী টহল ও বাড়তি নিরাপত্তা। নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে মোতায়েন করা হয়েছে পুলিশ। বিভিন্ন প্রবেশ পথে তল্লাশি চৌকি বসিয়ে গাড়ির যাত্রীদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

এ তথ্য জানিয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, উদ্ভূত যেকোনো পরিস্থিতি মোকাবিলাসহ মানুষের জানমালের নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা বাহিনীর ১০টি টিম মাঠে রয়েছে। এখন পর্যন্ত সিলেট মহানগরী শান্ত রয়েছে। শান্তিপূর্ণভাবে যে কেউ তাদের কার্যক্রম করতে পারবে। তবে সভা-সমাবেশ, বিক্ষোভ ও মিছিলের নামে কোনো অরাজকতার চেষ্টা করলে পুলিশ প্রতিহিত করবে।

বৃহস্পতিবার নগর ঘুরে দেখা গেছে, বিভিন্ন পয়েন্টে পুলিশ সদস্যরা ঊর্ধ্বতন কর্মকর্তার নেতৃত্বে স্ট্যান্ডবাই ডিউটিতে রয়েছেন। বিশেষ করে চৌহাট্টা পয়েন্টে এসএমপির উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলীর নেতৃত্বে সতর্ক অবস্থায় রয়েছে পুলিশ। এছাড়া জিন্দাবাজার, আম্বরখানা, বন্দরবাজার, মেন্দিবাগ, সোবহানীঘাট, জিতু মিয়ার পয়েন্ট, রিকাবীবাজার, হুমায়ুন রশিদ চত্বরসহ নগরের প্রবেশপথগুলোতে কর্মকর্তাদের নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কঠোর অবস্থানে রয়েছেন।

মহানগর পুলিশ সূত্র জানায়, ঢাকায় সংঘর্ষের ঘটনার পর বুধবার সন্ধ্যার পর থেকে মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা বাহিনীর সবক’টি ইউনিটকে সতর্কাবস্থায় রাখা হয়েছে। রাতেও পুলিশের টহল জোরদার করা হয়। পাশাপাশি বিএনপির অপতৎপরতা রুখতে গোয়েন্দা নজরদারিতে রয়েছেন সংগঠনের নেতাকর্মীরা। কোথাও বিক্ষোভ সমাবেশের নামে অরাজকতার চেষ্টা চালানো হলে তাৎক্ষণিক অ্যাকশনে যেতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেওয়া আছে।

অপর একটি সূত্র জানায়, বিএনপি ও অঙ্গ সংগঠনের যেসব নেতাদের ইশারায় নগরে অরাজকতা সৃষ্টি হতে পারে তাদের গতিবিধির ওপর নজরদারি চলছে। পাশাপাশি রাজনৈতিক দুর্বৃত্ত ও বিভিন্ন নাশকতার মামলার আসামিদের গ্রেফতারে বিশেষ অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান ঊর্ধ্বতন এক পুলিশ কর্মকর্তা।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) সুদীপ দাস বলেন, বৃহস্পতিবার সকাল থেকে নগরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে সাদা পোশাকে পুলিশ মোতায়েন রাখা হয়েছে। সেই সঙ্গে টহল বাড়ানো হয়েছে। তবে কত সংখ্যক পুলিশ মাঠে রয়েছে, এ বিষয়টি কনফিডেন্সিয়াল। তিনি বলেন, বিএনপি ও অংঙ্গসংগঠনের কাউকে আটক করা হয়নি। কেবল ওয়ারেন্টভুক্ত একজনকে গ্রেফতার করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: