সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ১৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ভিয়েতনামের বৈজ্ঞানিক সম্মেলনে সিকৃবির নাসরিন সুলতানা

দক্ষিন-পূর্ব এশিয়ার দেশ ভিয়েতনামের একটি বৈজ্ঞানিক সম্মেলনে অংশ নিয়েছে সিলেট কৃষি বিশ্বদ্যিালয়ের শিক্ষার্থী নাসরিন সুলতানা। গত ২৩ নভেম্বর International Conference on Food & Agriculture Advanced Technology for Sustainable Development 2022 (FAATSD 2022) – এ অংশ নিতে নাসরিন সুলতানা ভিয়েতনামের মাটিতে পা রাখেন।

১৬ জন বাংলাদেশীর মধ্যে নাসরিন সিলেট বিভাগ থেকে অংশ নেয়া একমাত্র ক্ষুদে গবেষক। ইন্ডাস্ট্রিয়াল উইনিভার্সিটি অব হো চি মিন সিটি অ্যান্ড ইকো-টেক ভিলেজ-এর এশিয়ান ফুড সেইফটি অ্যান্ড সিকিউরিটি এসোসিয়েশনের আয়োজনে এই সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর জানায়, বিশ্ববিদ্যালয়ের শেষ বর্ষের ছাত্র মাহমুদুল হাসান রিফাতের তত্ত্বাবধানে মূলত একটি গবেষক দল কাজ শুরু করে। নাসরিন সুলতানা ছাড়াও আরো দুইজন গবেষক মিলে একটি বৈজ্ঞানিক প্রবন্ধ তৈরি করেন। In silico Identification of de novo and Conserved MicroRNAs of the Model Moss Physcomitrella patens শিরোনামে একটি পোস্টার তৈরিতে আরো কাজ করেছেন জান্নাতুল নাইমা বনা এবং তৌশিতা তাহমিন ঐশি।

বৈজ্ঞানিক সম্মেলনে অংশ নেয়া নাসরিন সুলতানা জানান, “ভিয়েতনাম সফর আমার জন্য এক অনন্য অভিজ্ঞতা। পৃথিবীর বিভিন্ন দেশের বড় বড় বিজ্ঞানীরা সে সম্মেলনে অংশ নিয়েছিলেন। প্রায় ১০০০টি গবেষণা প্রবন্ধ নিয়ে সেখানে আলোচনা হয়, সেখানে আমি অংশ নেয়ার পর খুব সম্মানিত বোধ করছি।” নাসরিন সুলতানা তার পোস্টারটি উপস্থাপনার পর সম্মেলনের “বেস্ট প্রেজেন্টেশন” পুরষ্কারে ভূষিত হয়েছেন।

মৌলভীবাজারের দ্যা ফ্লাওয়ার্স কেজি অ্যান্ড হাই স্কুল এবং মৌলভীবাজার সরকারি কলেজের সাবেক ছাত্রী নাসরিন বর্তমানে কৃষি অনুষদের লেভেল-৩ সেমিস্টার-২ তে পড়াশোনা করছেন। কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ আসাদ-উদ-দৌলা বলেন, মেয়েটি অত্যন্ত মেধাবী। অল্প বয়সে তার এই সাফল্য বিশ্ববিদ্যালয়ের জন্য গর্বের কারণ হলো। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: