সর্বশেষ আপডেট : ১৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

দলীয় সরকারের অধীনে কোন দিন অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব নয় —বদিউল আলম মজুমদার

সুনামগঞ্জ প্রতিনিধি:

সুজনের সাধারণ সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেছেন, বাংলাদেশের ইতিহাসে এ পর্যন্ত ১১টি জাতীয় নির্বাচন হয়েছে। তার মধ্যে ৪টি হয়েছে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে। এই চারটি নির্বাচন দেশি বিদেশের পর্যবেক্ষকদের দৃষ্টিতে গ্রহণযোগ্যতা পেয়েছে। বাকি ৭ টি নির্বাচন দলীয় সরকারের অধীনে অনুষ্ঠিত হয়েছে। দলীয় সরকারের অধীনে নির্বাচন নিয়ে বিস্তর কারচুপির অভিযোগ রয়েছে। বাংলাদেশে দলীয় সরকারের অধীনে কোন দিন অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব নয়। দলীয় সরকারের অধীনে আইশৃঙ্খলা বাহিনী দলীয় বাহিনীর মতো আচরণ করেন। এমনকি নির্বাচন কমিশনও দলীয়করণের শিকার হয়। একারণে তারা নির্বাচনের সময় দায়িত্বশীল নিরপেক্ষ আচরণ করে না। দেশে এমন একটা সরকার দরকার যারা নির্বাচনের সময় নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করবে।

রোববার বিকেলে সুনামগঞ্জের শহীদ জগৎজ্যোতি পাঠাগার মিলনায়তনে ‘কেবল অর্থনৈতিক সংস্কার নয়, সংকট সমাধানে প্রয়োজন রাজনৈতিক সংস্কার’ বিষয়ে নাগরিক সংলাপে স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। নাগরিক সংলাপে জেলার বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

আইএমএফ এর ঋণ প্রসঙ্গে তিনি বলেন, আইএমএফ এর ঋণ খুব বেশি পরিমাণ ঋণ নয়। মাত্র ৪ বিলিয়ন ডলার। দেশের মানুষের জন্য আরও বেশি ঋণের প্রয়োজন। ডলার সংকট দূর করার জন্য আমাদের আরও বেশি ঋণের প্রয়োজন। নিত্যপণ্য ও জ্বালানি তেলের ঘাটতি পূরনের জন্য আমাদের আরও বেশি পরিমাণে অর্থের দরকার। দেশের চলমান অর্থনৈতিক সংকট ও মুদ্রাস্ফীতি প্রসঙ্গে তিনি বলেন, এদেশের অর্থনৈতিক খাতে দুর্নীতি দুর্বৃত্তায়ন লুটপাট বন্ধ করতে হবে। দেশের ব্যাংকগুলো লুটপাটের শিকার হয়েছে। দেশের অর্থনীতি সঠিক পথে আনতে হলে লুটপাট বন্ধ করে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে। টাকা পাচার বন্ধ করতে হবে। এগুলো বন্ধ করলে দেশের ফুটা কলসির ছিদ্র বন্ধ হবে। এটি করতে পারলে আমরা ভালো অবস্থানে যাবো।

এসময় উপস্থিত ছিলেন সুজনের জেলা শাখার সাধারণ সম্পাদক ফজলুল করিম সাঈদ, আলী হায়দার, সাবেক অধ্যক্ষ প্রফেসর সৈয়দ মহিবুল ইসলাম, রাধিকা রঞ্জন তালুকদার, মিছবাহ উদ্দিন, জালাল উদ্দিন, ফারুক আহমদ, কানিজ সুলতানা প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: