সর্বশেষ আপডেট : ৪৬ মিনিট ৩৮ সেকেন্ড আগে
রবিবার, ২৭ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কী’ন ব্রীজের সংস্কার এবং নতুন ব্রীজ নির্মাণের দাবী জানালেন পররাষ্ট্রমন্ত্রী

পরাষ্ট্রমন্ত্রী ও সিলেট ১ আসনের সংসদ সদস্য পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এমপি কী’ন ব্রীজের সংস্কার এবং নতুন আরো একটি ব্রীজ নির্মাণের দাবী জানিয়েছেন। বুধবার (১৯ অক্টোবর) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি’র কাছে পাঠানো এক ডিও লেটারে এ দাবী জানান।

ডিও লেটারে পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রাকৃতিক সৌন্দৰ্য্যমন্ডিত সিলেটে যে কয়েকটি নিদর্শন চোখে পড়ে তার মধ্যে অন্যতম হলাে ১৯৩৬ সালে নির্মিত ঐতিহ্যবাহী কী’ন ব্রীজ’। ঢাকা-সিলেট জাতীয় মহাসড়কের মধ্যে বাংলাদেশ রেলওয়ে কর্তৃক নির্মিত ব্রীজটি দিয়ে সিলেট শহরে ন্যুনতম সময়ে প্রবেশ করা যায় বিধায় এটি সিলেটের ‘প্রবেশদ্বার হিসেবে পরিচিত।

তিনি বলেন, মহান মুক্তিযু’দ্ধের স্মৃ’তিবিজড়িত কী’ন ব্রীজটিতে দীর্ঘ সময় ধরে বড় ধরনের কোন সংস্কার কাজ না হওয়ায় যানবাহন চলাচলের অনুপযােগী হয়ে পড়েছে। বর্তমানে নিরাপত্তা ঝুঁ’কির কারণে উক্ত ব্রীজ দিয়ে শুধুমাত্র সিএনজিসহ হালকা যানবাহন এবং পথচারী চলাচল করে। ব্রীজটি সিলেট জে’লা তথা দেশের উল্লেখযােগ্য ঐতিহ্যবাহী স্থাপনা বিধায় এটিকে হেরিটেজ হিসেবে সংরক্ষণ করা প্রয়ােজন।

এছাড়া ব্রীজটি সিলেটে প্রবেশের সংক্ষিপ্ত পথ হওয়ায় উজানে বিদ্যমান ব্রীজ সংলগ্ন আরেকটি নতুন ব্রীজ নির্মাণ করা হলে সিলেটবাসী এবং দেশী-বিদেশী পর্যট’করা স্বল্পতম সময়ে সিলেট শহরে যাতায়াত করতে পারবে।

এই অবস্থায়, সিলেট জে’লার প্রবেশদ্বার সুরমা নদীর উপর নির্মিত ঐতিহ্যবাহী কী’ন ব্রীজটি বাংলাদেশ রেলওয়ে হতে সড়ক ও জনপথ অধিদপ্তরে হস্তান্তরের মাধ্যমে সংস্কার এবং যানবাহন চলাচলের জন্য উজানে বিদ্যমান ব্রীজ সংলগ্ন আরেকটি নতুন ব্রীজ নির্মাণের বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য আপনাকে বিশেষভাবে অনুরােধ করছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: