সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩৩ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে আদালতপাড়ায় আইনজীবীকে হত্যার চেষ্টা, যুবক আটক

সিলেটের আ’দালত পাড়ায় বাদি পক্ষের আইনজীবীকে হ’ত্যার অ’ভিযোগে কা’মাল আহম’দ নামে এক যুবককে আ’ট’ক করেছে পু’লিশ।

মঙ্গলবার (২৭সেপ্টেম্বর) দুপুরে সিলেট মহানগর দায়রা জজ আ’দালত ভবনের ৮তলায় এ ঘটনা ঘটে। আ’ট’ককৃত কা’মাল আহম’দ নগরের বাদামবাগিচা এলাকার বাসিন্দা ও একটি মা’মলার প্রধান আ’সামি।

আ’ট’কের বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী মডেল থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা(ওসি) মোহাম্ম’দ আলী মাহমুদ।

আ’দালত সূত্রে জানা যায়, মঙ্গলবার (২৭জানুয়ারি) দুপুরে সিলেট মহানগর দায়রা জজ আ’দালত ভবনের ৮তলায় এসএমপির এয়ারপোর্ট থা’নার একটি মা’মলার (জিআর নং-২৫১/২২) ২নং আসামী কালাম হোসেনের(৪২) জামিন আবেদন করেন তার পক্ষের আইনজীবী। এসময় আসামীর জামিন আবেদনের বিপক্ষে অবস্থান নেন বাদী পক্ষের আইনজীবী এডভোকেট সামসুজ্জামান জামান। বিচারক মা’মলার গুরুত্ব অনুধাবন করে গ্রে’প্তার হওয়া ২নং আ’সামি কালামের জামিন নামঞ্জুর করেন।

শুনানি শেষে বাদী পক্ষের আইনজীবী এডভোকেট সামসুজ্জামান জামান আ’দালতের বারান্দায় বেরিয়ে আসেন এডভোকেট সামসুজ্জামান জামান। এমন সময় ওই মা’মলার প্রধান আ’সামি কা’মাল আহম’দসহ অ’জ্ঞাত ২/৩জন যুবক লােক গতিরােধ করে তাকে মা’মলার পক্ষে ল’ড়ার কারণ জানতে চায়। তিনি বলেন, এটা আমা’র পেশাগত দায়িত্ব। তারা বলে ‘আম’রা তোকে কো’পাবো।’ হ’ত্যার চেষ্টা করে।

এসময় উপস্থিত লােকজন ও অন্য আইনজীবীরা এডভোকেট সামসুজ্জামান জামানকে উ’দ্ধার করেন ।পরে উল্লেখিত আসামী পালিয়ে যেতে চাইলে কোর্টের উপস্থিত লােকজন ও আইনজীবীরা তাকে ধরতে সক্ষম হােন ও কোর্ট পু’লিশের কাছে সােপর্দ করেন।

এব্যাপারে এডভোকেট সামসুজ্জামান জামান বলেন, পেশাদারিত্বের খাতিরে তিনি এসএমপির এয়ারপোর্ট থা’নার জিআর ২৫১/২২ মা’মলার বাদি পক্ষের আইনজীবী হিসেবে আ’দালতে উপস্থিত হয়ে শুনানীতে অংশ নেন।বিচারক মা’মলার গুরুত্ব অনুধাবন করে গ্রে’প্তার হওয়া ২নং আ’সামি কালামের জামিন নামঞ্জুর করেন।আ’দালত থেকে বেরিয়ে বারান্দায় আসতেই মা’মলার ১নং আ’সামি কা’মাল আহম’দসহ ২/৩জন গতিরোধ করে। তারা জানতে চায় কেন আমি বাদি পক্ষে শুনানিতে অংশ নিয়েছে। তখন তারা বলে ‘আম’রা তোকে কো’পাবো।’ তাৎক্ষনিক বিষয়টি বুঝতে পারিনি। তারা আমাকে ঝাপটে ধরতে চেয়েছিল। তাৎক্ষনিক সতীর্থ আইনজীবীরা, সাধারণ লোকজনের সহায়তায় কোর্ট পু’লিশ আ’ট’ক করতে সক্ষম হয়। পরক্ষণে ঘটনাটি তিনি আ’দালতের নজরে এনেছেন এবং এ বিষয়ে একটি দরখাস্ত দিতে বিচারক নির্দেশনা দিয়েছেন।

তিনি বলেন, আমাকে আল্লাহ রক্ষা করেছে।সে অনেক কিছু নিয়ে এসেছে। হয়তো দৌড়াদৌড়ি করার সময় কোথাও ফেলে দিয়েছে। আ’দালতে মানুষ বিচারের জন্য আসে। অথচ আ’দালত পাড়ায় যদি আইনজীবীরাই নিরাপদ না থাকে, তাহলে বিচারপ্রার্থী মানুষজন যাবে কোথায়। হা’মলার পর কোতোয়ালি পু’লিশকে জানানো হলেও তারা দ্বিধাদ্বন্দ্বে ভোগছিল, আ’সামিকে এসে নেবে কি না, অথচ সে কেবল হা’মলাকারীই নয়, একটি গুরুত্বপূর্ণ মা’মলার প্রধান আ’সামি। কিন্তু কোতোয়ালি পু’লিশ এখানে আসতে ২ ঘন্টা লাগিয়ে দিল। আর আ’দালত পাড়ায় বিভিন্ন সময় এভাবে আইনজীবীরা আ’ক্রান্ত হন, কিন্তু সিসি ক্যামেরা না থাকা এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এ বিষয়ে অনেকটা উদাসীন।

তিনি বলেন, ওই লোক প্রকৃতপক্ষে একজন অ’প’রাধী। গত ২৪ তারিখে তার ভাই-বোনদের ঘরে ডোকে কু’পিয়েছে। কা’মালের বি’রুদ্ধে তার মা মা’মলা করেছেন। আর নিজের উপর হা’মলার ঘটনায় কোতোয়ালি থা’নায় অ’ভিযোগ দায়ের করবেন বলেও জানান এই আইনজীবী।

এব্যাপারে কোতোয়ালী মডেল থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা(ওসি) মোহাম্ম’দ আলী মাহমুদ বলেন, আ’ট’ককৃতকে এয়ারপোর্ট থা’নায় হস্তান্তর করা হচ্ছে। আমাদের কাছে লিখিত অ’ভিযোগ করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: