সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেট যুবদলে তুমুল লড়াই

দীর্ঘ ১৯ বছরের খরা কাটছে সিলেট যুবদলের। আর তিনদিন পর হচ্ছে পূর্ণাঙ্গ কমিটি গঠন। আর সেটি হচ্ছে ভোটের মাধ্যমে। আজ সেই ভোট। এর মাধ্যমে নতুন নেতৃত্ব খুঁজে পাবে সিলেট জে’লা যুবদল। দীর্ঘ দুই সপ্তাহের ঘাম ঝরানো প্রস্তুতি শেষ করেছেন প্রার্থীরা। শেষ মূহূর্তের ল’ড়াইয়ে এগিয়ে গেছেন কেউ কেউ। তবে, দিনশেষে তুমুল ল’ড়াইয়ের আভাস মিলেছে। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কেউ কাউকে ছেড়ে কথা বলছেন না। যুবদলের নেতারা জানিয়েছেন, দুটি পদে ফলাফল আসবে কম ভোটের ব্যবধানে।

এমন ল’ড়াইয়ে রয়েছে গ্রুপ ভিত্তিক চিন্তাধারাও। আছে বিএনপির সিনিয়র নেতাদের পছন্দের, অ’পছন্দের বিষয়। সব মিলিয়ে শেষ পর্যায়ে এসে ল’ড়াই জমে উঠেছে। তবে, সিলেট জে’লা যুবদলের আহ্বায়ক সিদ্দিকুর রহমান পাপলু জানিয়েছেন, ‘আম’রা যুবদলকে জয়ী দেখতে চাই। এর জন্য যা যা করা প্রয়োজন সবই করেছি। কাউন্সিলের নিরপেক্ষতা এবং স্বচ্ছতা বজায় রাখতে বুথের ভেতরে মোবাইল ফোন নিয়ে যাওয়াকে নিষিদ্ধ করা হয়েছে। কাউন্সিলররা যাতে নির্বিঘ্নে তাদের মতামত প্রদান করতে পারেন সেই ব্যবস্থাই করা হয়েছে। ভোটে হচ্ছে নেতৃত্বের ল’ড়াই। আগামীকাল থেকে আবার যুবদলের সব নেতারা একসঙ্গে সক্রিয় হবেন। এখানে বিভক্তি নয় বরং নেতৃত্বের প্রতিযোগিতা চলছে।

বিএনপির সিনিয়র নেতারাও সম্মেলন ও কাউন্সিল সফল করতে সার্বিক সহযোগিতা করছেন। যুবদলের কেন্দ্রীয় নেতারা সিলেটে যুবদলের কাউন্সিলে দায়িত্ব পালন করছেন।’ জে’লা যুবদলের এবারের কাউন্সিলে সভাপতি পদে ৩ জন প্রার্থী। এ ৩ জনই নতুন মুখ। ছাত্রদলের সাবেক পরিশ্রমী নেতা তারা। প্রার্থীরা হলেন- সিলেট জে’লা ছাত্রদলের সাবেক সভাপতি এডভোকেট সাঈদ আহম’দ, জে’লা যুবদলের সাবেক ভা’রপ্রাপ্ত আহ্বায়ক এডভোকেট মুমিনুল ইস’লাম মুমিন ও সাবেক ছাত্রনেতা সাহেদ আহম’দ চ’মন। কাউন্সিলররা জানিয়েছেন, এডভোকেট সাঈদ আহম’দ ও এডভোকেট মুমিনুল ইস’লাম মুমিন রয়েছেন মূল ল’ড়াইয়ে। তাদের দু’জনের মধ্যে প্রতিযোগিতা চলছে। এডভোকেট সাঈদ আহম’দ জে’লা ছাত্রদলের সাবেক সভাপতি হওয়ায় তার পরিচিত ও কর্মী মহলে গ্রহণযোগ্যতা বেশি। এখন উপজে’লা ও পৌর পর্যায়ে যারা যুবদল করছেন তারা অনেকেই সাঈদের সঙ্গে ছাত্রদলের রাজনীতি করেছেন। তবে, কম যাচ্ছেন না অ’পর প্রার্থী এডভোকেট মুমিনুল ইস’লাম মুমিনও। বিএনপির সিনিয়র নেতাদের অনেকের সুনজরে থাকার কারণে শেষদিকে এসে তার ভোটব্যাংক বেড়েছে। ফলে জয়ের জন্য আশাবাদী এডভোকেট মুমিন। সাহেদ আহম’দ চ’মন সিলেট জে’লা ছাত্রদলের সাবেক পরিশ্রমী নেতা। তারও গ্রহণযোগ্যতা রয়েছে কর্মী পর্যায়ে।

তিনিও ভোটের মাঠে সরব প্রচারণা চালিয়েছেন। সাধারণ সম্পাদক পদেও তিন প্রার্থী। কাউন্সিলররা জানিয়েছেন, ল’ড়াই হতে পারে ত্রিমুখী। কারণ, কেউ কাউকে ছাড় দিচ্ছেন না। সমানতা’লে চালিয়েছেন প্রচারণা। সাধারণ সম্পাদক পদে প্রার্থীরা হলেন- বর্তমান কমিটির সদস্য সচিব মকসুদ আহম’দ, সিনিয়র সদস্য লিটন আহম’দ ও নেছার আহম’দ। ৩ জন থেকে যে কেউ নির্বাচিত হতে পারেন বলে ধারণা করছেন কাউন্সিলররা। কেউ বলছেন, ল’ড়াই হবে মকসুদ ও নেছারের মধ্যে। আবার কেউ কেউ বলছেন, ল’ড়াই হবে মকসুদ ও লিটনের মধ্যে। তবে, জে’লা যুবদলে পরিশ্রমী নেতাদের মধ্যে সবার আগে আসে মকসুদ ও লিটনের নাম। দু’জন একই পদে প্রার্থী হওয়ার কারণে অনেক কাউন্সিলররা বিব্রত। আর এই ভোট’কে টানার চেষ্টা করছেন নেছার আহম’দ। আহ্বায়ক কমিটি গঠনের পর থেকে জে’লা যুবদলকে মাতিয়ে রেখেছেন মকসুদ ও লিটন। দু’জন আবার একে অ’পরের ঘনিষ্ঠ সহপাঠী। ফলে তাদের মধ্যে ল’ড়াইয়ে কাউকেই এগিয়ে রাখার সুযোগ নেই। আর নেছার আহম’দের হচ্ছে নীরব ভোট। প্রচারণায় তিনি মকসুদ, লিটন থেকে পিছিয়ে থাকলেও তার উপর সিলেট বিএনপির শীর্ষ নেতাদের ছায়া রয়েছে।

এ কারণে মকসুদ, লিটন থেকে নেছারকে এগিয়ে রাখছে একটি অংশ।

এদিকে, আজ শনিবার সকাল ১০ টায় নগরীর ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠে অনুষ্ঠিত হবে এ সম্মেলন। এতে প্রধান অ’তিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী মির্জা আব্বাস। সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু। বিশেষ অ’তিথি হিসেবে উপস্থিত থাকবেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদি লুনা, খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, সিলেট জে’লা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট এম’রান আহম’দ চৌধুরী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না।

বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থাকবেন যুবদলের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি মামুন হাসান। ইতিমধ্যে সম্মেলন সফলে প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বহুল প্রত্যাশিত রেজিস্ট্রারি মাঠের সম্মেলনে আজ সকাল সাড়ে ৮টার মধ্যে উপস্থিত থেকে সম্মেলনকে সফলের জন্য নির্বাচন কমিশনার, কাউন্সিলের প্রার্থী, কাউন্সিলার, স্বেচ্ছাসেবকসহ ও দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন সিলেট জে’লা যুবদলের আহ্বায়ক সিদ্দিকুর রহমান পাপলু। সৌজন্যে: মানবজমিন

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: