সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

প্রতি উপজেলা থেকে ১ হাজার মানুষকে বিদেশে পাঠাবো: প্রবাসী কল্যাণমন্ত্রী

এবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইম’রান আহম’দ বলেছেন, বর্তমান সরকারের অঙ্গীকার রয়েছে প্রত্যেকটি উপজে’লা থেকে অন্তত ১ হাজার মানুষকে বিদেশে পাঠাবো। অঙ্গীকার রয়েছে প্রত্যিকটি উপজে’লায় প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখা করার, যাতে প্রবাসীরা সহ’জেই তাদের ক’ষ্টার্জিত অর্থ নিরাপাদে তাদের পরিবারের কাছে পাঠাতে পারে। আজ শুক্রবার সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজে’লা অডিটরিয়ামে প্রবাসী কল্যাণ ব্যাংকের টুঙ্গিপাড়া শাখার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অ’তিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় দালালদের মাধ্যমে বিদেশে না যাওয়ার সতর্কতা দিয়ে মন্ত্রী বলেন, দালালদের মাধ্যমে বিদেশ গিয়ে, বিশেষ করে ইউরোপসহ অন্যান্য দেশে গিয়ে সমস্যা পড়ছে। টাকা খরচ করে বিদেশে গিয়ে বিপদের মধ্যে রয়েছে। দালালদের মাধ্যমে পাসপোর্ট বানালে প্রতারিত হবার সম্ভবনা বেশি। এছাড়া সরকারিভাবে পাসপোর্ট তৈরি করার জন্য প্রবাসী ও বিদেশগমনে ইচ্ছুকদের প্রতি আহ্বান জানান তিনি।

জে’লা প্রশাসক শাহিদা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মজিবর রহমান, জে’লা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজে’লা আওয়ামী লীগের সহ-সভাপতি ইলিয়াস হোসেন, উপজে’লা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার ফরহাদ হোসেন বক্তব্য রাখেন।

এরপর মন্ত্রী ফিতা কে’টে ও ফলক উন্মোচন করে প্রবাসী কল্যাণ ব্যাংকের ১০১তম টুঙ্গিপাড়া শাখার উদ্বোধন করেন। এরপর দোয়া ও মোনাজাতে অংশ নেন তিনি। এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মন্ত্রী। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কা’মনা করে ফাতহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর সহধ’র্মিণী ড. নাসরীন আহম’দ, গোপালগঞ্জের অ’তিরিক্ত জে’লা প্রশাসক এ.কে.এম হেদায়েতুল ইস’লাম, উপজে’লা নির্বাহী কর্মক’র্তা আল মামুন, সহকারী কমিশনার (ভূমি) দেদারুল ইস’লাম, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইস’লাম উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: