সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটের নতুন এসপি হিসেবে আব্দুল্লাহ আল মামুনের যোগদান

সিলেট জে’লায় পু’লিশ সুপার (এসপি) হিসেবে যোগদান করছেন মোহাম্ম’দ আব্দুল্লাহ আল মামুন। সদ্য নিয়োগ পাওয়া মোহাম্ম’দ আব্দুল্লাহ আল মামুন আজ বুধবার (৩১ আগস্ট) সিলেট জে’লায় পু’লিশ সুপার পদে যোগদান করেন। এর আগে তিনি চট্টগ্রাম রেঞ্জের ফেনী জে’লার পু’লিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন।

এদিকে সিলেট জে’লার নতুন পু’লিশ সুপার আগামীকাল বৃহস্পতিবার সিলেট কর্ম’রত সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় অংশ নিতে যাচ্ছেন।

বুধবার দুপুরে সিলেট জে’লা পু’লিশের মিডিয়া অফিসার অ’তিরিক্ত পু’লিশ সুপার (ডিএসবি) মো. লুৎফর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বি’জ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

ফেনী জে’লায় প্রবাসী বান্ধব কর্মক’র্তা হিসেবে অধিক পরিচিত মোহাম্ম’দ আব্দুল্লাহ আল-মামুন ২৫ তম বিসিএস এর একজন কর্মক’র্তা। তিনি বাংলাদেশ পু’লিশ একাডেমী, সারদায় মৌলিক প্রশিক্ষণের সময় সকল বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করে বেস্ট ম্যান কাপ অর্জন করেন। মৌলিক ও বাস্তব প্রশিক্ষণ সমাপ্ত করে তিনি সহকারি পু’লিশ সুপার হিসেবে পু’লিশ হেডকোয়ার্টার্স ও এ্যাসিসটেন্ট কমিশনার হিসেবে ডিএমপিতে কাজ করেছেন। ঢাকা মেট্রোপলিটন পু’লিশে থাকাকালে বর্তমান ইন্সপেক্টর জেনারেল অব্ পু’লিশ ড. বেনজীর আহমেদ বিপিএম(বার) এর স্টাফ অফিসারের দায়িত্ব পালন করেন।

এছাড়া অ’তিরিক্ত পু’লিশ সুপার হিসেবে কুমিল্লার মুরাদনগর সার্কেল, গোপালগঞ্জ জে’লা এবং নারায়ণগঞ্জ জে’লায় সুনাম ও সাহসিকতার সহিত দায়িত্ব পালন করেন। পু’লিশ সুপার হিসেবে পদোন্নতি প্রাপ্ত হয়ে পু’লিশ হেডকোয়ার্টার্স এর এআইজি এমটি এন্ড ওয়ার্কশপ এবং অ’তিরিক্ত দায়িত্বে এআইজি এডুকেশন এর দায়িত্ব পালন করেছেন। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে আইপিও হিসেবে দারফুর সুদানে কাজ করেছেন। ইউএনএএমআইডি এক্সপার্ট হিসেবে জর্ডানের পু’লিশ কর্মক’র্তাদের নিয়োগ কার্যক্রমে নেতৃত্ব দিয়ে আন্তর্জাতিক শান্তিরক্ষা মিশনে গুরুত্বপূর্ণ ভ‚মিকা রেখেছেন।

বর্ণাঢ্য পেশাগত জীবনে দেশে এবং বিদেশে বিভিন্ন প্রশিক্ষণে সাফল্যের স্বাক্ষর রেখেছেন। মা’র্কিন যু’ক্তরাষ্ট্র থেকে সোয়াট ও ভিআইপি প্রটেকশন ট্রেনিং গ্রহণ করেছেন। এছাড়াও যু’ক্তরাজ্য সরকারের ম’র্যাদাপূর্ণ সিভেনিং স্কলারশিপের আওতায় ডিফেন্স একাডেমী ইউকে থেকে সিকিউরিটি সেক্টর ম্যানেজমেন্ট বিষয়ে পোস্ট গ্রাজুয়েট সনদ গ্রহণ করেছেন। সরকারি ও ব্যক্তিগত সফরে তিনি যু’ক্তরাষ্ট্র, যু’ক্তরাজ্য, সিঙ্গাপুর, থাইল্যান্ড, চীন, মিশর জর্ডান, উগান্ডা, তুরস্ক, আজারবাইজান, সংযু’ক্ত আবর আমিরাতসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন।

মেধাবী এই পু’লিশ কর্মক’র্তা শিক্ষা জীবনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় হতে অর্থনীতি বিষয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সম্মান) ডিগ্রী অর্জনকালে অসামান্য কৃতিত্বের জন্য প্রধানমন্ত্রী স্বর্ণপদক লাভ করেন।

পু’লিশে যোগদানের পূর্বে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগের প্রভাষক ছিলেন। ব্যক্তি জীবনে এক কন্যা সন্তানের গর্বিত জনক মোহাম্ম’দ আব্দুল্লাহ আল-মামুন এর সহধ’র্মিণী শামীমা আক্তার রুপালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার হিসেবে কর্ম’রত।

পু’লিশ সুপার, সিলেট হিসেবে যোগদানের প্রাক্কালে তিনি সিলেট জে’লার সকল সহকর্মী ও সর্বস্তরের মানুষের সহযোগিতা কা’মনা করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: