সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটের কখন কোথায় লোডশোডিং?

দেশের ডিজে’লভিত্তিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রগুলোতে বিদ্যুৎ উৎপাদন স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

সোমবার (১৮ জুলাই) প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভা থেকে জানানো হয়, মঙ্গলবার (১৯ জুলাই) থেকে এলাকাভিত্তিক লোডশেডিংয়ে যাচ্ছে দেশ।

সেই সিদ্ধান্তের আলোকে সিলেটে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর আওতাধীন এলাকাগুলোতে লোড-শেডিংয়ের সময় নির্ধারণ করেছে কর্তৃপক্ষ। দিনে ও রাতে সিলেটে দেড় ঘণ্টা করে হবে লোড-শেডিং।

বিদ্যুৎ বিভাগের বি’জ্ঞপ্তি অনুযায়ী সিলেট নগরীতে লোডশেডিংয়ের সময়সূচি হচ্ছে- যতরপুর, মিরাবাজার, আগপাড়া ও ঝেরঝেরিপাড়ায় বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং বিকাল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

শাহপরান থা’না, মীরেরচক, মুক্তিরচক, মুরাদপুর ও পীরেরচকে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং রাত সাড়ে ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত।

কুশিঘাট, নয়াবস্তি, টুলটিকর, মিরাপাড়া, মেন্দিবাগ, সাদাটিকর, নোওয়াগাঁও, শাপলাবাগ ও মেন্দিবাগে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং বিকাল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

উপশহর ব্লক-এ, বি, সি, ডি, তেররতনে দুপুর ১টা থেকে বেলা আড়াইটা এবং সন্ধ্যা ৭টা থেকে রাত সাড়ে ৮টা।

মেন্দিবাগ পয়েন্ট, ডুবড়ীহাওর, নাইওরপুল, ধোপাদিঘীরপাড়, সোবহানীঘাট, বঙ্গবীর এলাকায় দুপুর ১টা থেকে বেলা আড়ইটা এবং রাত সাড়ে ১১টা থেকে রাত ১টা।
কুমা’রপাড়া, নাইওরপুল, ধোপাদিধীরপাড়, ঝরনারপাড়া এলাকায় দুপুর ১টা থেকে বেলা আড়ইটা এবং সন্ধ্যা ৭টা থেকে রাত সাড়ে ৮টা।

হকার্স মাকেট, কালীঘাট, আমজাদ আলী রোড, মহাজপট্রি, মাছিমপুর, ছড়ারপার এলাকায় বেলা আড়ইটা থেকে বিকাল ৪টা এবং রাত ১০টা থেকে রাত সাড়ে ১১টা।

কাজীটুলা, মানিকপীর মাজার, নয়াসড়ক, বারুতখানা, জে’লরোড, হাওয়াপাড়া, চারাদিঘীরপাড় এলাকায় বেলা আড়ইটা থেকে বিকাল ৪টা এবং রাত সাড়ে ৮টা থেকে রাত ১০টা।
বালুচর, আরামবাগ, আল-ইসলাহ, নতুন বাজার, গোপালটিলা, আলুরতল, টিবি গেট এলাকায় বেলা আড়ইটা থেকে বিকাল ৪টা এবং রাত সাড়ে ৮টা থেকে রাত ১০টা।

শি’বগঞ্জ, টিলাগড়, সবুজবাগ, সেনপাড়া, হাতিমবাগ, লামাপাড়া, রাজপাড়া এলাকায় বিকাল ৪টা থেকে বিকাল সাড়ে ৫টা এবং রাত সাড়ে ১১টা থেকে রাত ১টা।

উপশহর ব্লক-এইচ, আই, জে, ই, এফ, জি, সাদাটিকর এলাকায় বিকাল ৪টা থেকে বিকাল সাড়ে ৫টা এবং রাত ১০টা থেকে রাত সাড়ে ১১টা।
সোনারপাড়া, মজুম’দারপাড়া, পূর্ব মিরাবাজার, দর্জিপাড়া, খারপাড়া এলাকায় বিকাল ৪টা থেকে বিকাল সাড়ে ৫টা এবং রাত ১০টা থেকে রাত সাড়ে ১১টা।

রায়নগর, ঝর্নারপাড়, দর্জিবন্দ, বসুন্ধ’রা, খরাদিপাড়া, দপ্তরীপাড়া, আগপাড়া এলাকায় বিকাল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা ৭টা এবং রাত সাড়ে ১১টা থেকে রাত ১টা।

চালিবন্দর, কাষ্টঘর, সোবহানীঘাট, বিশ্বরোড, জে’লখানা, বঙ্গবীর, পৌরমা’র্কেট এলাকায় সন্ধ্যা ৭টা থেকে সাড়ে ৮টা।
লোড-শেডিংয়ের সময় নির্ধারণের বিষয়টি নিশ্চিত করে বিউবো বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী শামস-ই আরেফিন সিলেটভিউ-কে বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী আম’রা এলাকাভিত্তিক প্রাথমিক একটি রুটিন করেছি। উৎপাদনে বেশি ঘাটতি না হলে আম’রা চেষ্টা করবো এই রুটিন ফলো করতে। তবে ঘাটতি বেশি হলে এই সময়ের ব্যত্যয় ঘটতে পারে। অথবা ঘাটতি কম হলে তার চাইতেও কম সময় লোড-শেডিং হতে পারে।

গ্রাহকদের বিদ্যুৎ সাশ্রয়ের অনুরোধ জানিয়ে শামস-ই আরেফিন বলেন, বিদ্যুৎ অ’পচয় রোধ করে লোড-শেডিং অনেকটা এড়ানো সম্ভব। সিলেটে পিডিবি-২ দপ্তরের আওতায় ৬০ হাজার গ্রাহক রয়েছেন। যদি পিক আওয়ারে প্রত্যেকে গড়ে ১০০ ওয়াট বিদ্যুৎ বন্ধ রাখেন তাহলে মোট ৬ মেগাওয়াট বিদ্যুৎ সাশ্রয় হবে। ফলে লোড-শেডিংয়ের পরিমাণ কমে আসবে। এমতাবস্থায় সকল গ্রাহক পিক সময়ে অন্তত একটি ফ্যান এবং অ’প্রয়োজনীয় বাতি বন্ধ রেখে জাতীয় সংকট মুহুর্তে সহযোগিতা করবেন- এটাই আশা করছি।

অ’পরদিকে, বিউবো সিলেট বিক্রয় ও বিতরণ-১ এর আওতাধীন এলাকাগুলোতে লোডশেডিংয়ের শিডিউল হচ্ছে- বিমানবন্দর-০২, নয়াবাজার, রঙিটিলা, বাইশটিলা, লালবাগ, সালিয়া, লাক্কাতুড়া, বড়শালা ও উম’দারপাড়া এলাকায় রাত ১২টা থেকে রাত ১টা, সকাল ৬টা থেকে সকাল ৭টা, দুপুর ১২টা থেকে দুপুর ১টা, সন্ধ্যা ৬টা থেকে সন্ধ্যা ৭টা।
বিমানবন্দর এক্সপ্রেস ও ওসমানী এয়ারপোর্ট এলাকায় রাত ১২টা থেকে রাত ১টা, সকাল ৬টা থেকে সকাল ৭টা, দুপুর ১২টা থেকে দুপুর ১টা, সন্ধ্যা ৬টা থেকে সন্ধ্যা ৭টা।

মহিলা কলেজ (আন্ডারগ্রাউন্ট), দরগাহ, আম্বরখানা, মহিলা কলেজ, চৌহাট্টা, ওয়েভস এলাকায় রাত ১টা থেকে রাত ২টা, সকাল ৭টা থেকে সকাল ৮টা, দুপুর ১টা থেকে বেলা ২টা, সন্ধ্যা ৭টা থেকে রাত ৮টা।

ডিসি ফিডার (আন্ডারগ্রাউন্ট), জিন্দাবাজার, মুক্তিযোদ্ধা গলি ও ডিসি অফিস এলাকা রাত ১টা থেকে রাত ২টা, সকাল ৭টা থেকে সকাল ৮টা, দুপুর ১টা থেকে বেলা ২টা, সন্ধ্যা ৭টা থেকে রাত ৮টা।
রায় হোসেন, রায় হোসেন (সা’প্লাই রোড) রাত ১টা থেকে রাত ২টা, সকাল ৭টা থেকে সকাল ৮টা, দুপুর ১টা থেকে বেলা ২টা, সন্ধ্যা ৭টা থেকে রাত ৮টা।

দরগাহ মাজার (আন্ডারগ্রাউন্ট), দরগাহ, শ্যামলি মা’র্কেট, চৌহাট্টা এলাকায় রাত ২টা থেকে রাত ৩টা, সকাল ৮টা থেকে সকাল ৯টা, বেলা ২টা থেকে বিকাল ৩টা, রাত ৮টা থেকে রাত ৯টা।

সার্কিট হাউস (আন্ডারগ্রাউন্ট), লতিফ সেন্টার, শুকরিয়া মা’র্কেট, মধুবন মা’র্কেট, বন্দরবাজার এলাকায় রাত ২টা থেকে রাত ৩টা, সকাল ৮টা থেকে সকাল ৯টা, বেলা ২টা থেকে বিকাল ৩টা, রাত ৮টা থেকে রাত ৯টা।
আম্বরখানা, বন কলাপাড়া, নুরানি, সুবিদবাজার, মিয়া ফাজিল চিশত এলাকায় ভোর রাত ৩টা থেকে ভোর রাত ৪টা, সকাল ৯টা থেকে সকাল ১০টা, বিকাল ৩টা থেকে বিকাল ৪টা, রাত ৯টা থেকে রাত ১০টা।

স্টেডিয়াম, মিরবক্সটুলা, লোহারপাড়া, স্টেডিয়াম মা’র্কেট এলাকায় ভোর রাত ৩টা থেকে ভোর রাত ৪টা, সকাল ৯টা থেকে সকাল ১০টা, বিকাল ৩টা থেকে বিকাল ৪টা, রাত ৯টা থেকে রাত ১০টা।

খাসদবির, চৌকিদেখি, বাদামবাগিচা, প্রভাতি পীর মহল্লা, পূর্ব পীর মহল্লা এলাকায় ভোর রাত ৪টা থেকে ভোর ৫টা, সকাল ১০ থেকে বেলা ১১টা, বিকাল ৪টা থেকে বিকাল ৫টা ও রাত ১০টা থেকে রাত ১১টা।
আইজিডি ওভা’রহেড, মজুম’দারি, বড়বাজার, হাউজিং এস্টেট (আংশিক), পশ্চিত পীর মহল্লা এলাকায় ভোর রাত ৪টা থেকে ভোর ৫টা, সকাল ১০ থেকে বেলা ১১টা, বিকাল ৪টা থেকে বিকাল ৫টা ও রাত ১০টা থেকে রাত ১১টা।

এরিয়া, অফিস প্রাঙ্গন, আবাসিক এরিয়া এলাকায় ভোর রাত ৪টা থেকে ভোর ৫টা, সকাল ১০ থেকে বেলা ১১টা, বিকাল ৪টা থেকে বিকাল ৫টা ও রাত ১০টা থেকে রাত ১১টা।

জালালাবাদ, ফাজিল চিশত, জালালাবাদ, হাউজিং এস্টেট এলাকায় ভোর ৫টা থেকে সকাল ৬টা, বেলা ১১টা থেকে দুপুর ১২টা, বিকাল ৫টা থেকে বিকাল ৬টা, রাত ১১টা থেকে রাত ১২টা।
এমসি কলেজ, শাহী ঈদগাহ, হাজারিবাগ, কাজিটুলা, অনামিকা এলাকায় ভোর ৫টা থেকে সকাল ৬টা, বেলা ১১টা থেকে দুপুর ১২টা, বিকাল ৫টা থেকে বিকাল ৬টা, রাত ১১টা থেকে রাত ১২টা।

ওসমানী মেডিকেল, মধুশহিদ, ভাতালিয়া, কাজলশাহ, রিকাবীবাজার, লামাবাজার এলাকায় রাত ১২টা থেকে রাত ১টা, সকাল ৭টা থেকে সকাল ৮টা, বেলা ২টা থেকে বিকাল ৩টা, রাত ৯টা থেকে রাত ১০টা।

জল্লারপাড়, দাড়িয়াপাড়া, লামাবাজার, মনিপুরি পাড়া এলাকায় রাত ১টা থেকে রাত ২টা, সকাল ৮টা থেকে সকাল ৯টা, বিকাল ৩টা থেকে বিকাল ৪টা, রাত ১০টা থেকে রাত ১১টা।
সার্কিট হাউস এক্সপ্রেস, সার্কিট হাউস এলাকায় রাত ২টা থেকে রাত ৩টা, সকাল ৯টা থেকে সকাল ১০টা, বিকাল ৪টা থেকে বিকাল ৫টা, রাত ১১টা থেকে রাত ১২টা।

কলাপাড়া, শাহ’জালাল ঘাট, তেলিহাওর, লালবাজার এলাকায় রাত ২টা থেকে রাত ৩টা, সকাল ৯টা থেকে সকাল ১০টা, বিকাল ৪টা থেকে বিকাল ৫টা, রাত ১১টা থেকে রাত ১২টা।

নবাব রোড, সুরমা আবাসিক এরিয়া, সাগর দিঘির পাড়, মিরের ময়দান, ভোর রাত ৩টা থেকে ভোর রাত ৪টা, সকাল ১০টা থেকে বেলা ১১টা, বিকাল ৫টা থেকে বিকাল ৫টা।
লালদিঘিরপাড়, কুয়ারপাড়, ইঙ্গুলাল রোড, বিলপাড়, শেখঘাট কলোনি, ভোর ৪টা থেকে ভোর ৫টা, বেলা ১১টা থেকে দুপুর ১২টা, বিকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা।

কিনব্রিজ, শুভেচ্ছা, ইত্যাদি পয়েন্ট, জিতু মিয়ার পয়েন্ট, তালতলা, মাছুদিঘির পাড়, কাজিরবাজার এলাকায় ভোর ৫টা থেকে সকাল ৬টা, দুপুর ১২টা থেকে দুপুর ১টা, রাত ৮টা থেকে রাত ৯টা।

ঘাসিটুলা, মজুম’দারপাড়া, বেতেরবাজার, কানিশাইল, শামীমাবাদ এলাকায় সকাল ৬টা থেকে সকাল ৭টা, দুপুর ১টা থেকে বেলা ২টা, রাত ৮টা থেকে রাত ৯টা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: