সর্বশেষ আপডেট : ১২ ঘন্টা আগে
শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

গ্রাম্য বিবাদে কবরস্থানের গেটে তালা, পু’লিশের সহায়তায় শি’শুর দাফন

পাবনার ভাঙ্গুড়ায় এতিমখানার জমি নিয়ে দুই গ্রামবাসীর বিরোধের জেরে মৃ’ত এক শি’শুর ম’রদেহ দাফনে বাধা দেওয়ার অ’ভিযোগ উঠেছে। কবরস্থানের গেটে তালা দেওয়ায় বিপাকে পড়েন শি’শুর স্বজনরা। পরে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল দিয়ে পু’লিশের হস্তক্ষেপে শি’শুটির দাফনের ব্যবস্থা করা হয়।

রোববার (৩ অক্টোবর) সন্ধ্যায় উপজে’লার চড়পাড়া কবরস্থানে এ ঘটনা ঘটে। মৃ’ত কন্যা শি’শুটির বাবা ভাঙ্গুড়া উপজে’লার চড়পাড়া গ্রামের মনিরুল ইস’লাম।

স্থানীয়রা জানান, রোববার সকালে চড়পাড়া গ্রামের মনিরুল ইস’লামের স্ত্রী’ উপজে’লার একটি ক্লিনিকে একটি কন্যা শি’শুর জন্ম দেন। তবে বিকেলেই শি’শুটি মা’রা যায়। পরিবারের লোকজন শি’শুটির দাফনের জন্য ভেড়ামা’রা ও চড়পাড়া গ্রামের কবরস্থানে কবর খোঁড়ার জন্য যান। এ সময় ভেড়ামা’রা-চড়পাড়া কবরস্থান কমিটির এক পক্ষ গেটে তালা লাগিয়ে দেয়। বিষয়টি নিয়ে তখনই এলাকার মুরুব্বিরা আলোচনায় বসেন।

তাৎক্ষণিক সিদ্ধান্তে কবরস্থান কমিটির লোকজন কবর খোঁড়ার অনুমতি দেন। কবর খোঁড়া শেষে শি’শুটির পরিবারের লোকজন শি’শুটির নামাজে জানাজার জন্য বাড়ি ফিরে যান। কিন্তু সন্ধ্যায় জানাজা শেষে শি’শুটির ম’রদেহ দাফনের জন্য কবরস্থানে এনে দেখেন আবারও গেটে তালা ঝুলছে। এ অবস্থায় শি’শুটির পরিবারের লোকজন ৯৯৯-এ ফোন করেন। খবর পেয়ে ভাঙ্গুড়া থা’না পু’লিশ গিয়ে জনপ্রতিনিধিদের উপস্থিতিতে শি’শুটির ম’রদেহ দাফনের ব্যবস্থা করে।

খোঁজ নিয়ে জানা যায়, গোরস্থান সংলগ্ন এতিমখানার ১৪ শতক জায়গা নিয়ে চড়পাড়াবাসীর সঙ্গ পাশের গ্রাম ভেড়ামা’রা গ্রামের বাসিন্দাদের দীর্ঘদিনের বিরোধ চলে আসছে। এর জের ধরেই এমন অমানবিক ঘটনা ঘটে।

এ বিষয়ে জানতে চাইলে ভেড়ামা’রা-চড়পাড়া গোরস্থান কমিটির সভাপতি আব্দুস সামাদ খাঁন বলেন, গোরস্থানের পাশে অবস্থিত এতিমখানার জমিজমা সংক্রান্ত ঝামেলার কারণে গেটে তালা দেওয়া হয়েছিল। পরে সেটা সমাধান করা হয়।

পারভাঙ্গুড়া ইউপি চেয়ারম্যান হেদায়েতুল হক ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বিষয়টি সমাধান হওয়ার পর রোববার রাতেই শি’শুটিকে দাফন করা হয়েছে।

ভাঙ্গুড়া থা’না ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) ফয়সাল বিন আহসান বলেন, জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ভুক্তভোগীরা কল দিয়েছিলেন। পরবর্তীতে পু’লিশ ঘটনাস্থলে যায়। স্থানীয় জনপ্রতিনিধিদের মধ্যস্থতায় শি’শুটির দাফন সম্পন্ন হয়।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: