সর্বশেষ আপডেট : ১৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ১১ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ট্রাক সীমান্তে আ’ট’কে যাওয়ার খবরে সিলেটে পেয়াজের দাম কেজিতে বেড়েছে ১২ টাকা

ভা’রত থেকে আম’দানি করা পেঁয়াজবাহী ট্রাক সীমান্তে আ’ট’কে যাওয়ার খবরে সিলেটের বাজারে পেঁয়াজের দাম ঊর্ধ্বমুখী হচ্ছে। গত তিন দিনে খুচরা বাজারে কেজিতে ১০ থেকে ১২ টাকা পর্যন্ত বেড়েছে পেঁয়াজের দাম। সিলেটের খুচরা ও পাইকারি বাজারে খোঁজ নিয়ে জানা গেছে, গত মঙ্গলবার পর্যন্ত খুচরা বাজারে প্রতি কেজি পেঁয়াজ ৩৮ থেকে ৪০ টাকায় বিক্রি করা হতো। সেটি আজ শনিবার পর্যন্ত দাম বেড়ে ৪৮ থেকে ৫০ টাকায় পৌঁছেছে। পাইকারি বাজারে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪২ থেকে ৪৫ টাকায়।

সিলেট নগরের পাইকারি বাজার কালীঘাটের ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, পেঁয়াজের বাজার ভা’রতের ওপর নির্ভরশীল। ভা’রত থেকে পেঁয়াজ আম’দানির ক্ষেত্রে প্রতিবন্ধকতা সৃষ্টি হলে বাজারে অস্থিরতা সৃষ্টি হয়। বুধবার থেকে সিলেটের বাজারে পেঁয়াজবোঝাই ট্রাক কম আসছে। খবর আসছে, সীমান্তে পেঁয়াজবোঝাই ট্রাক আ’ট’কে আছে। দেশে পেঁয়াজ কম আম’দানি হচ্ছে। এমন খবর ছড়িয়ে পড়লে বাজারে পেঁয়াজের দাম বাড়তে থাকে। তিন দিনের ব্যবধানে বাজারে দাম বেড়েছে ১০ থেকে ১২ টাকা। তিন দিন আগে পাইকারি বাজারে পেঁয়াজ কেজিতে বিক্রি হয়েছে ৩২ থেকে ৩৫ টাকায়। হঠাৎই এমন দাম বাড়াতে পেঁয়াজের বাজার ও ক্রেতাদের মধ্যে অস্থিরতা তৈরি হয়েছে।

কালীঘাট এলাকার ব্যবসায়ী ফাহাদ মোহাম্ম’দ হোসেন বলেন, ‘বাজারে পেঁয়াজবোঝাই ট্রাক কম আসছে। সে জন্য পেঁয়াজের দাম কিছুটা বেড়েছে। শুনছি, ভা’রত থেকে আম’দানি করা ট্রাক সীমান্তে আ’ট’কে রয়েছে। দেশের পেঁয়াজের দাম নির্ভর করে ভা’রত থেকে আম’দানির ওপর। আম’দানি বন্ধ থাকলে হুড়হুড় করে দাম বাড়তে থাকে।’

পেঁয়াজের দাম বাড়ার খবর শুনে গতকাল বিকেলে কালীঘাটে পাইকারি দরে পেঁয়াজ কিনতে এসেছিলেন খুচরা ব্যবসায়ী পীযূষ দাশ।  তিনি বলেন, ‘পেঁয়াজের দামের ঠিকঠিকানা নেই। সকালে তাঁর পাশের দোকানদার পাইকারিতে ৪০ টাকায় কিনে নিলেও এখন আমা’র কাছে দাম চাওয়া হচ্ছে ৪২ টাকা। আবার দোকানভেদে ৪৫ টাকাও দাম চাইছে।’ খুচরা বাজারে পেঁয়াজ ৪৮ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে বলে জানান তিনি।

নগরের মির্জাজাঙ্গাল এলাকার বাসিন্দা সাব্বির আলম বলেন, ‘বুধবার পাড়ার সামনের দোকান থেকে ৪০ টাকা কেজি দরে পেঁয়াজ কিনেছি। আজ সকালে আবার কিনতে গেলে দোকানদার ৫০ টাকা রেখেছেন। জানতে চাইলে তিনি বলেছেন, বাজারে পেঁয়াজের দাম বেড়েছে। পরে বাধ্য হয়ে কেজিতে ৫০ টাকাই দিতে হয়েছে।’

সিলেট জে’লা প্রশাসনের সহকারী কমিশনার (গণমাধ্যম) রেহেনা আক্তার বলেন, বাজারমূল্য নিয়ন্ত্রণ ও ভোক্তা অধিকার সংরক্ষণে জে’লা প্রশাসনের নিয়মিত ভ্রাম্যমাণ আ’দালত পরিচালনা করা হচ্ছে। সেই সঙ্গে খুচরা ও পাইকারি বাজারে মূল্য টাঙানোর কথাও বলা হচ্ছে। এসব লঙ্ঘন করা হলে জ’রিমানা করা হচ্ছে। তিনি আরও বলেন, কেউ যাতে অধিক মুনাফার জন্য কৃত্রিম সংকট তৈরি না করতে পারেন, এ জন্য বাজার পর্যবেক্ষণ করা হচ্ছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 45.8K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    45.8K
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: