সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বাউল শিল্পীর মা’থা ন্যাড়া করে গ্রাম ছাড়ার হু’মকি, ৩ মাতবর গ্রে’প্তার

বগুড়ার শি’বগঞ্জে বাউল শিল্পী মেহেদী হাসানের (১৬) মা’থা ন্যাড়া করে দেওয়া ও গ্রাম ছাড়ার হু’মকি দেওয়ার অ’ভিযোগে তিন মাতবরকে গ্রে’প্তার করেছে পু’লিশ।

এ ব্যাপারে বাউল হাসান বাদী হয়ে তিন মাতবরসহ পাঁচজনের বি’রুদ্ধে মা’মলা করেছেন। পরে মঙ্গলবার রাতে উপজে’লার সদর ইউনিয়নের জুড়ি মাঝপাড়া গ্রাম থেকে তিনজনকে নিজ বাড়ি থেকে গ্রে’প্তার করে পু’লিশ।

গ্রে’প্তার মাতবররা হলেন- মৃ’ত তোজাম্মেল হোসেন তোতার ছে’লে শাফিউল ইস’লাম খোকন (৫০), এনামুল হকের ছে’লে গুজিয়া উচ্চ বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক মেজবাউল ইস’লাম (৫২) ও মো. বাদশার ছে’লে তারেক রহমান (২০)। এছাড়া একই গ্রামের সঞ্জু মিয়ার ছে’লে ফজলু মিয়া (৪০) ও মৃ’ত আকবর আলীর ছে’লে আবু তাহের (৫৫) পলাতক রয়েছেন।

শি’বগঞ্জ উপজে’লার জুড়ি মাঝপাড়া গ্রামের বেল্লাল হোসেনের ছে’লে বাউল শিল্পী মেহেদী হাসান এজাহারে উল্লেখ করেন, বাবার আর্থিক অবস্থা খুব খা’রাপ হওয়ায় তিনি ছোটবেলা থেকেই দাদা আলম মণ্ডলের বাড়িতে থাকেন। অর্থাভাবে ৬ষ্ঠ শ্রেণির পর আর পড়শোনা করতে পারেননি। তাই বাউল গান শেখার জন্য শিল্পী মতিয়ার রহমান মতিন বাউলের সাথে চলাফেরা করেন। তাকে অনুসরণ করে বড় চুল (বাবরি) রাখেন এবং অধিকাংশ সময় সাদা রঙের গামছা, ফতুয়া ও লুঙ্গি পরিধান করেন।

গান শেখার জন্য ওস্তাদ মতিন বাউলের সাথে বিভিন্ন স্থানে যান ও সেখানে গান পরিবেশন করেন। ওই সব অনুষ্ঠানে উপার্জিত অর্থ দিয়ে জীবিকা নির্বাহ করেন। অধিকাংশ সময় সাদা পোশাক পরিধান ও বাউল গান করায় আ’সামিরা তাকে এবং ওস্তাদদের স’ম্পর্কে খা’রাপ মন্তব্য করতেন।

বাউল মেহেদী হাসান তাদের এমন আচরণের প্রতিবাদ করায় মাতবররা তার ওপর ক্ষিপ্ত হন। এ জের ধরে গত ১৮ সেপ্টেম্বর রাত ১০টার দিকে আ’সামিরা তার দাদার বাড়িতে নিজ শয়ন ঘরে প্রবেশ করে। পরে খোকনের হুকুমে তাহের ও মেজবা তাকে আ’ট’কে রাখেন এবং তারেক ও ফজলু মেশিন দিয়ে তার মা’থা ন্যাড়া করে দেন।

এতে বাউল হাসান চি’ৎকার করলে তাকে মা’রধর করা হয়। এ সময় ফজলু মিয়া বিছানায় বালিশের নিচ থেকে তার দেড় হাজার টাকা চু’রি করে। বাউলের চি’ৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে আ’সামিরা পালিয়ে যায়। যাওয়ার আগে তারা বাউল গান বন্ধ করতে বলে তাকে পি’টিয়ে গ্রাম ছাড়া করার হু’মকি দেয়।

বাউল মেহেদী হাসান অ’ভিযোগ করে বলেন, তাকে সমাজে হেয় ও তিনি যেন বাউল সংগীত পরিবেশনের জন্য কোথাও যেতে না পারেন সেজন্য তার মা’থা ন্যাড়া করে দেওয়া হয়েছে।

এ বিষয়ে শি’বগঞ্জ থা’নার ওসি সিরাজুল ইস’লাম জানান, বুধবার দুপুরে আ’সামিদের আ’দালতের মাধ্যমে জে’লহাজতে পাঠানো হয়েছে। এছাড়া অন্য আ’সামিদের গ্রে’প্তারে অ’ভিযান চলছে

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: