সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে ছেলের মস্ত ফ্ল্যাটে কম দামি কেবল মা

শাহ শরীফ উদ্দিন: বৃদ্ধা শুকুরা এটুকু বলতে পারছেন, ‘ছে’লের বউ বের করে দিয়েছে। বলেছে, যেদিকে ইচ্ছা যাও। তাই আমি মুনাফিকদের ঘরে আর যাবো না। তারা এক ঘরে বন্দী করে রাখে। তাদের কাছে গেলেই ধমক দেয়।’

‘ছে’লে আমা’র মস্ত মানুষ, মস্ত অফিসার/মস্ত ফ্ল্যাটে যায় না দেখা এপার ওপার। নানান রকম জিনিস আর আসবাব দামি দামি/সবচেয়ে কম দামি ছিলাম একমাত্র আমি।’ নচিকেতা তাঁর এই গানে সম্ভবত জীবন্ত কোন এক বাবা কিংবা মায়ের আকুতি বর্ণনা করেছিলেন। আর এমনই এক ঘটনা ঘটল সিলেটে।

পাঁচটি বিশাল বাড়ি আর কোটি কোটি টাকার সম্পদের অধিকারী ছে’লের ঘরে একমাত্র কম দামি ৭৫ বছরের বৃদ্ধা মা। যাকে টানা এক বছর এক কক্ষে বন্দী করে রাখার অ’ভিযোগ পাওয়া গেছে। এমনকি দুর্ঘ’টনায় আ’হত হয়ে হাসপাতা’লে ভর্তি হলেও দায়িত্ব নিতে হয়েছে পু’লিশের।

বৃদ্ধা শুকুরা বেগমের মে’য়ের ঘরের নাতনী সানজিদা সুলতানা সিলেট ভ’য়েসকে বলেন, আমা’র নানীকে নগরীর জালালাবাদ আবাসিক এলাকার ৭৮ নম্বর বাসায় তাঁর ছে’লে সিরাজ উদ্দিন চৌধুরী বন্দী করে রাখেন। এক বছর বন্দী থাকতে থাকতে সুযোগ পেয়ে ঘর থেকে বের হয়ে সন্ধ্যায় পাশের ঘরে যাওয়ার অ’প’রাধে রাত ১০ টার দিকে তাকে ঘর থেকে তাড়িয়ে দিলেন ছে’লের স্ত্রী’। সোমবার রাতে বাসা থেকে তাড়িয়ে দিলে তিনি জীবনের শেষ বয়সে আশ্রয় নেয়ার জন্য নগরীর পথে পথে হেঁটে ভিক্ষা করে টাকা সংগ্রহ করে রাত কাটিয়ে পরদিন মঙ্গলবার সকালে কানাইঘাট এলাকায় নিজের বাবার বাড়ির উদ্দেশ্যে রওনা দেন। পথেই সড়ক দুর্ঘ’টনায় মা’থায় আ’ঘাত পান এবং বাম পা ভেঙ্গে যায়। সেখান থেকে খবর পেয়ে নানীর ভাইয়ের ছে’লে তাজুল ইস’লাম তাকে স্থানীয়দের সহায়তায় উ’দ্ধার করে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতলে ভর্তি করেন। এর পর থেকে তিনি সেখানেই চিকিৎসাধীন আছেন। কিন্তু ঘটনার খবর পেয়েও আমা’র মামা কিংবা তাঁর পরিবারের কেউ নানীর কাছে আসেননি। তাই আমি কানাইঘাট থা’নায় লিখিত অ’ভিযোগ করেছি।

শুকুরা বেগম কানাইঘাট এলাকার চাপনগর এলাকার মৃ’ত জোয়াহীদ আলীর স্ত্রী’। বৃহস্পতিবার বিকাল ৩ টার দিকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতা’লে গিয়ে দেখা যায় ৩ তলা ১৪ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন শুকুরা বেগমের তত্ত্বাবধান করছেন সিলেট জে’লা পু’লিশের পক্ষ থেকে ওসমানী হাসপাতা’লের দায়িত্বে থাকা সদস্য মো. জনি। পরের ছে’লে হলেও দেখভাল করছেন নিজের মায়ের মতই।

গুরুতর আ’হত শুকুরা বেগম ঠিকমত কথা বলতে পারছেন না। জনি জানান, গতকাল দুপুরের পর শুকুরা বেগমকে হাসপাতা’লে ভর্তি করা হলে আজ (বৃহস্পতিবার) সকাল থেকে কানাইঘাট থা’নার ওসির নির্দেশে তিনি বৃদ্ধা নারীর সকলরকম তত্ত্বাবধান করছেন।

তবে বৃদ্ধা শুকুরা এটুকু বলতে পারছেন, ‘ছে’লের বউ বের করে দিয়েছে। বলেছে, যেদিকে ইচ্ছা যাও। তাই আমি মুনাফিকদের ঘরে আর যাবো না। তারা এক ঘরে বন্দী করে রাখে। তাদের কাছে গেলেই ধমক দেয়।’

ছে’লে কি করেন জানতে চাইলে বলেন, আগে বিদেশ আতরের ব্যবসা করত। এখন দেশে ৪ টা বিল্ডিং আছে (বাসা)। অনেক টাকা মাসে ভাড়া পায়।

এদিকে শুকুরা বেগমের মে’য়ের ঘরের নাতনী সানজিদা সুলতানা সিলেট ভ’য়েসকে আরও বলেন, আমা’র নানা মা’রা যাওয়ার পর নানী বাড়িতে থাকতেন। নানার অনেক সম্পদ। আর তাঁদের সন্তান বলতে আমা’র মা আর মামা সিরাজ উদ্দিন চৌধুরী। এর মাঝে আমা’র মা মা’রা গেছেন। বেঁচে আছেন মামা। মামা’র সিলেট শহরে ২ টি বাসা, কানাইঘাটে গ্রামের বাড়িসহ তিনটি বাড়ি আছে। সব মিলে মোট ৫ টি বাসা তাঁর। কিন্তু মামা নানীর কোন দায় নিচ্ছেন না। তারা গত এক বছর থেকে নানীকে গ্রাম থেকে এনে এক ঘরে বন্দী করে রাখেন। গ্রামের ঘরটি তালা দিয়ে রেখেছেন।

অ’পরদিকে অ’ভিযু’ক্ত ছে’লে সিরাজ উদ্দিনের ব্যবহৃত ০১৭১৩….৩৮ নম্বরে কল দেওয়া হলে তা বন্ধ পাওয়া যায়। পরে তাঁর স্ত্রী’ রেনু বেগমের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘যার মা দায় তাঁর। এখানে কেউ মা’মলা করে আর কিছুই করে কোন লাভ হবে না। আম’রাতো দেখতে গিয়েছি। টাকাও দিয়েছি। সকল দায়িত্ব আম’রা নিচ্ছি। এখানে অন্য কারো মা’থা ব্যথা কেন?’

এদিকে কানাইঘাট থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) তাজুল ইস’লাম বলেন, গতকাল (বুধবার) ওই বৃদ্ধার মে’য়ের ঘরের একজন নাতনী অ’ভিযোগ নিয়ে এসেছিলেন। তাৎক্ষনিক আমি বৃদ্ধার ছে’লের সাথে কথা বলেছি। ব্যাপারটি খুবই দুঃখজনক। পরে আমি হাসপাতা’লের দায়িত্বে থাকা জে’লা পু’লিশের সদস্য জনিকে বলেছি, যেন সে দেখাশোনা করে। অবশ্য আমা’র ফোন পাওয়ার পর ছে’লে একবার গিয়ে দেখে এসেছে শুনেছি। তবে ওই বৃদ্ধার ছে’লের বি’রুদ্ধে প্রয়োজনে আইনগত পদক্ষেপ নেওয়া হবে বলে জানান ওসি।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: