সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে করো’নায় ২৪ ঘন্টায় ৯ জনের প্রানহানি, শনাক্ত ৬০২ জন

সিলেটে হু হু করে বাড়ছে করো’না আ’ক্রান্ত রোগীর সংখ্যা। মাত্র ১৪ দিনে পজিটিভ শনাক্ত হয়েছেন প্রায় হাজার লোক। এছাড়াও এই দিনগুলোতে সিলেট বিভাগে মা’রা গেছেন ৬৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় থেকে প্রেরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন পর্যালোচনা করে এসব তথ্য পাওয়া গেছে।

জানা গেছে, ১ জুলাই সকাল পর্যন্ত সিলেট বিভাগে করো’না আ’ক্রান্ত রোগীর সংখ্যা ছিলো ২৫ হাজার ৯৮১ জন। আর ১৪ তারিখে সে সংখ্যা গিয়ে পৌঁছে ৩০ হাজার ৮৯১-এ। এই মাত্র ১৪ দিনে সিলেট অঞ্চলে করো’না রোগী শনাক্ত হয়েছেন ৪ হাজার ৯১০ জন।

এছাড়াও এ মাসেই একদিনে (১৪ জুলাই সকাল থেকে ১৫ জুলাই সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায়) সর্বোচ্চ করো’না শনাক্তের (৬০২ জন) রেকর্ড দেখেছে সিলেট।

এদিকে, বুধবার সকালের পূর্ববর্তী ২৪ ঘণ্টায় আবারও করো’নায় ৯ জনের প্রা’ণহানি ঘটেছে সিলেটে। এর আগে ৭ জুলাই সকাল পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ভ’য়ঙ্কর করো’নায় মা’রা যান ৯ জন। ৭ জুলাইয়ের পর এক সপ্তাহের মা’থায় সিলেটে ২৪ ঘণ্টায় আবারও মৃ’ত্যু ঘটলো ৯ জনের। চলতি মাসে সিলেটে প্রতিদিনই গড়ে মা’রা যাচ্ছেন প্রায় ৫ জন এবং রোগী শনাক্ত হচ্ছেন গড়ে সাড়ে ৩ শত জন।

এই যখন সিলেটের পরিস্থিতি, তখন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আগামী আট দিন বিধিনিষেধ শিথিলের ঘোষণা দিয়েছে সরকার। করো’নার প্রকোপ ঠেকাতে কঠোর বিধিনিষেধের ১৪ দিন শেষ হয়েছে বুধবার দিনগত মধ্যরাত থেকে। জনসাধারণের সুবিধার কথা চিন্তা করে সরকারের পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেয়ার কথা জানানো হয়েছে।

তবে এই সময়ের মধ্যেই সিলেটে করো’নার সংক্রমণ আরও বেড়ে যাওয়ার আশ’ঙ্কা করছেন বিশেষজ্ঞরা। তবে সাময়িক সময়ের জন্য বিধিনিষেধ শিথিল হলেও ২৩ জুলাই থেকে আবার কঠোর বিধিনিষেধের জারির সিদ্ধান্ত নিয়েছে সরকার।

ঈদুল আজহা উপলক্ষে সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে কোরবানির পশুর হাট বসবে। সিলেট নগরীতে বসবে তিনটি হাট। এছাড়াও শহরতলীর আরো কয়েকস্থানে ব্যাপক পরিসরে হাট বসানোর জো’র প্রস্তুতি চলছে। জনসাধারণের অসচেতনতার কারণে পশুর হাটই হতে পারে করো’না সংক্রমণের বড় ক্ষেত্র। তাই এসব হাট এবং হাট সংলগ্ন এলাকায় স্বাস্থ্যবিধি মানানোর ব্যাপারেও জো’র দেওয়া জরুরি বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: