সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
রবিবার, ১৭ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কানাইঘাটে অবৈধ বিদ্যুৎ লাইন ছিড়ে শিশু নিহত

কানাইঘাট লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের বড়খেওড় গ্রামে অ’বৈধ বিদ্যুৎ লাইন ছিড়ে নীচে পড়ে গিয়ে বিদ্যুৎপৃস্ট হয়ে রাজু আহম’দ নামে ১১ বছরের এক দরিদ্র পরিবারের শি’শুর করুন মৃ’ত্যু হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন বড়খেওড় গ্রামের আলমগীর হোসেন এক ব্যক্তি তার বাড়ীর পাশে ম’সজিদ থেকে দীর্ঘদিন থেকে অ’বৈধ ভাবে ঝুঁ’কিপূর্ণ বিদ্যুৎ লাইন টেনে তার বাড়ীতে অবস্থিত একটি দোকান ঘর সহ করাতকলে বিদ্যুৎ সংযোগ দিয়ে ব্যবহার করে আসছিলেন।

গত বুধবার ঝুঁ’কিপূর্ণ বিদ্যুৎ সহ আর্তিং লাইন মাটিতে ছিড়ে পড়লে বিকেল অনুমান ৫টার দিকে বড়খেওড় গ্রামের দরিদ্র আব্দুল জলিলের শি’শুপুত্র রাজু আহম’দ ম’সজিদের পাশে তার একটি গরু আনতে গেলে বিদ্যুতের ছেড়া লাইনে বিদ্যুৎপৃস্ট হয়ে ঘটনাস্থলে মৃ’ত্যুর কোলে ঢলে পড়ে রাজু আহম’দ। এসময় তার আত্মচি’ৎকারে একই গ্রামের ১২ বছরের রেদওয়ান তাকে বাঁ’চাতে এগিয়ে আসলে সেও বিদ্যুৎ পৃস্ট হয়ে আ’হত হয়। একপর্যায়ে ম’সজিদের ই’মাম বিদ্যুতের মেইনচুইস বন্ধ করলে প্রানে রক্ষা পায় আ’হত রেদওয়ান।

এ ঘটনার খবর পেয়ে কানাইঘাট থা’নার এসআই পার্থ সারথী ও স্থানীয় মমতাজগঞ্জ বাজারস্থ পল্লিবিদ্যৎ অফিসের ইনচার্জ তমাল দাস ঘটনাস্থলে যান। পু’লিশ রাজু আহম’দের লা’শ উ’দ্ধার করে রাতে থা’নায় নিয়ে আসেন পোস্ট ম’র্ডামের পর বিদ্যৎ পৃস্ট হয়ে নি’হত রাজু আহম’দের লা’শ গতকাল বৃহস্পতিবার বিকেল তার পরিবারের কাছে হস্তান্তর করে পু’লিশ। নি’হত রাজু আহম’দের বাড়ীতে গেলে তার আত্মীয়-স্বজন ও পরিবারের লোকজন কা’ন্না জ’ড়িত কণ্ঠে বলেন অ’বৈধ বিদ্যু লাইন ছিড়ে নীচে পড়ার কারনে রাজু আহম’দের মৃ’ত্যু হয়েছে এটি হ’ত্যাকা’ন্ডের পর্যায় পড়ে। এর দায় পল্লীবিদ্যুৎ কর্র্তৃপক্ষ ও অ’বৈধ বিদ্যুৎ সংযোগকারী আলমগীর হোসেন এড়াতে পারেন না।

এ ঘটনার সুষ্টু বিচার চেয়েছেন স্থানীয় লোকজন। তারা বলেন রাজু আহম’দের পিতা আবুল জলিল নৌকা বেয়ে মাছ শিকার করে জীবিকা নির্বাহ করেন। অ’ত্যন্ত দরিদ্র পরিবারের সন্তান রাজুর মৃ’ত্যুর জন্য দায়ীব্যক্তিদের শা’স্তি দাবী করেন তারা। রাজুর লা’শ বাড়ীতে নিয়ে আসার পর তার মা-বাবা, ভাই-বোন সহ কা’ন্নায় ভেঙ্গে পড়েন এবং এঘটনার বিচার চান তারা।

এব্যাপারে কানাইঘাট পল্লীবিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন একটি ম’সজিদ থেকে চো’রাই লাইন নিয়ে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়ে ছিল যার কারনে এ প্রানহানীর ঘটনা ঘটেছে বিষয়টি আম’রা ত’দন্ত করে দেখছি। পল্লীবিদ্যুৎ মমতাজগঞ্জ অফিসের ইনচার্জ তমাল দাস সহ অফিসের দায়ীত্বপ্রাপ্তরা বলেন তারা বার বার আলমগীর হোসেনকে ম’সজিদ থেকে তার দোকান ঘরে অ’বৈধ বিদ্যুৎ সংযোগ বন্ধ করার জন্য বলার পরও সে কোন কর্ণপাত করেনি। আম’রা তার দোকানে বিদ্যুৎ লাইন সংযোগ দিয়েছি কিন্তু তিনি মিটারের আবেদন না করার কারনে আম’রা বৈধভাবে বিদ্যুত সংযোগ দিতে পারিনি। অ’বৈধ বিদ্যুৎ সংযোগকারী আলমগীর হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন মহল্লার লোকজনদের সিদ্ধান্তে তিনি ম’সজিদ থেকে তার দোকান ঘরে বিদ্যুৎ লাইন নিয়েছেন বলে জানান।

থা’নার এসআই পার্থ সারথী দাসের সাথে কথা হলে তিনি বলেন রাজু আহম’দ বিদ্যুৎ পৃস্ট হয়ে মা’রা গেছে এঘটনায় তার বাবা আব্দুল জলিল থা’নায় একটি অ’পমৃ’ত্যু মা’মলা করেছেন। স্থানীয় এলাকাবাসী বিষয়টি সুষ্টু ভাবে ত’দন্ত করে দায়ীদের বি’রুদ্ধে ব্যবস্থা গ্রহন এবং দরিদ্র রাজু আহম’দের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ প্রদানের জন্য সিলেটের উর্ধ্বতন আইন-শৃংখলা বাহিনী ও স্থানীয় উপজে’লা প্রশাসন পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষের কাছে দাবী জানিয়েছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: