সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ১৪ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটের নতুন কারাগারে প্রথম ফাঁসি সিরাজের, জল্লাদ শাহজাহান

সিলেট কেন্দ্রীয় কারাগার (১ম) এই প্রথমবারের মতো স্ত্রী হত্যার দায়ে মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী সিরাজুল ইসলাম সিরাজের ফাঁসি কার্যকর হয়েছে। বৃহস্পতিবার রাত ১১টায় ফাঁসি কার্যকর হয়। ফাঁসি কার্যকর করার আগে সিরাজের ইচ্ছে অনুযায়ি তার পরিবারের সাথে দেখা করার ব্যবস্থা করে দেয় কারা কর্তৃপক্ষ। সিরাজ হবিগঞ্জ জেলার রাজনগর কবরস্থান এলাকার মৃত আবুল হোসেনের ছেলে। এদিকে রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষার আবেদন করেও শেষ রক্ষা হয়নি সিরাজ। বৃহস্পতিবার রাত ১০টা ১৫ মিনিটে তওবা পড়ানো হয়। এরপর সব প্রস্তুতি শেষে তাকে ফাঁসির মঞ্চে তুলা হয়। সিরাজের শেষ ইচ্ছে অনুযায়ি বুধবার দুপুরে হবিগঞ্জ থেকে তার পরিবারের কয়েকজন সদস্য দেখা করেন বলে সূত্র জানায়।

বিষয়টি নিশ্চিত করেন সিলট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মঞ্জুর আলম। তিনি জানান, স্ত্রীকে হত্যার দায়ে হবিগঞ্জের সিরাজ নামের এক ব্যক্তির ফাঁসি কার্যকর হয়েছে বৃহস্পতিবার রাত ১১ টায়। প্রাণ ভিক্ষা চেয়ে রাষ্ট্রপতির কাছে আবেদন করলে তার আবেদন মঞ্জুর হয়নি। স্ত্রীকে হত্যার দায়ে আদালত তার মৃত্যুদন্ডাদেশ দেন।

কারা সূত্র জানায়, ২০০৪ সালে পারিবারিক বিরোধের জেরধরে সিরাজুল ইসলাম সিরাজ হবিগঞ্জে স্ত্রী সাহিদা আক্তারকে শাবল ও ছুরি দিয়ে হত্যা করেন। এ ঘটনা হবিগঞ্জ থানায় ২০০৪ সালের ৭ মার্চ হবিগঞ্জ থানায় হত্যা মামলা নং-৫ দায়ের করেন নিহতের ভাই। দীর্ঘ শুনানীর পর আদালত ২০০৭ সালের ২৮ ফেব্রুয়ারি সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের (জেলা ও দায়রা জজ) বিচারক সিরাজের মৃত্যুদন্ডাদেশের আদেশ দেন। সেই সাথে রায়ে তাকে ১০ হাজার টাকা জরিমানা করেন। এই রায়ের বিরুদ্ধে সিরাজ হাইকোর্ট জেল আপীল নং-১৫৮/২০০৭। যার ডেথ রেফারেন্স নম্বর ১৮/০৭ এর আলোকে ২০১২ সালের ১ আগস্ট প্রদত্ত রায়ে তার জেল আপীল নিষ্পত্তি করে সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনাল পূর্বের রায় বহাল রাখেন। এই রায়ের বিরুদ্ধে সিরাজ সুপ্রীমকোর্টের আপীল বিভাগে জেল পিটিশন নম্বর-২৬/১২ দাখিল করেন। শুনানী শেষে আপিল বিভাগ ২০২০ সালের ১৪ অক্টোবর রায়ে সিরাজের আপিল বাতিল করে ডেথ রেফারেন্স নম্বর-১৮/০৭ এর মৃত্যুদন্ডদেশ বহাল রাখেন। এরপর সিরাজ প্রাণ ভিক্ষা চেয়ে আবেদন করলে এ বছরের ২৫ মে রাষ্ট্রপতি সিরাজের প্রাণ ভিক্ষার আবেদন না মঞ্জুর করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 160
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    160
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: