সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৮ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

১০ দিন পর ৭৯ জন জানলেন করোনাভাইরাসে আক্রান্ত

সিলেটে করোনা পরীক্ষার জন্য নমুনা দেয়ার ১০ দিন পর ৭৯ জন রোগী জানলেন তারা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে এসব নমুনা গত ২৬ এপ্রিল থেকে সংগ্রহ করা হয়। সিলেটের ল্যাবে নমুনাজট লেগে যাওয়ায় ওসমানী মেডিকেল কলেজ থেকে ৬৬৭টি নমুনা ঢাকায় পাঠানো হয়।

গত ১ মে ঢাকার ল্যাবে এই নমুনাগুলো পরীক্ষা করে ৭৯ জনের পজিটিভ ধরা পড়ে। কিন্ত ১ মে রিপোর্ট এলেও নম্বর জটিলতার কারণে এতদিন আক্রান্তদের পরিচয় শনাক্ত করতে পারেনি ওসমানীর ল্যাব কর্তৃপক্ষ। অবশেষে রিপোর্ট আসার চারদিনের মাথায় আক্রান্তদের পরিচয় জানা গেছে। নাম-পরিচয় নিশ্চিত হয়ে ৭৯ জনকে জানানো হয় তারা সবাই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এ পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাস শনাক্ত হয়েছে মোট ২৪৫ জনের। ঢাকার ল্যাবে পরীক্ষায় শনাক্ত হওয়া ৭৯ জনের মধ্যে ৩৯ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া সুনামগঞ্জ জেলার ২২ জন, হবিগঞ্জ জেলার ১২ জন ও মৌলভীবাজার জেলার ছয়জন রয়েছেন। এই ৩৯ জনসহ সিলেট জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল ৭৫ জন।

স্বাস্থ্য বিভাগ সিলেট কার্যালয়ের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. আনিসুর রহমান বলেন, ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে অনেকগুলো নমুনা জমা পড়ে থাকায় ২৮ এপ্রিল ৬৬৭টি নমুনা ঢাকায় পাঠানো হয়। ১ মে ঢাকার ল্যাবে নমুনাগুলো পরীক্ষা করে ৭৯ জনের পজিটিভ ধরা পড়ে।

৭৯ জনের পজিটিভ আসার তথ্য ওই দিনই জানানো হলেও শনাক্তদের ব্যাপারে বিস্তারিত তথ্য মঙ্গলবার সিলেট স্বাস্থ্য অধিদফতরে আসে। পরে সিলেটের চার জেলার সিভিল সার্জনদের কাছে ই-মেইলে পাঠানো হয়। মঙ্গলবার সিভিল সার্জনরা আক্রান্তদের ব্যাপারে বিস্তারিত জানতে পারেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: