সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে বড় নাশকতার পরিকল্পনা

সিলেটের সাগরদিঘীরপাড় মনিপুরীপাড়া এলাকায় অভিযান চালিয়ে শাফায়েত আহমেদ চৌধুরী নামে নিষিদ্ধ ঘোষিত জ’ঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব-২)।

র‌্যাব জানায়, আটক শাফায়েত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত। তার ল্যাপটপ ও মোবাইল তল্লাশি করে জঙ্গিবাদের সঙ্গে জড়িত থাকার সরাসরি প্রমাণ পাওয়া গেছে। বিভিন্ন সামাজিক যোগযোগের গ্রুপের মাধ্যমে তারা জঙ্গিবাদের বিস্তার ঘটাচ্ছিল।

জঙ্গিদের এ গ্রুপটির প্রধান টার্গেট ছিলো ভীরু সহজ সরল না’রীরা। সেসব না’রীদের তারা উগ্রবাদী কার্যক্রম, নাশকতা সৃষ্টিতে উদ্বুদ্ধ করে আসছিল।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে আটটার দিকে মনিপুরীপাড়ার একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এ সময় তার কাছ থেকে ১৫টি জিহাদি বই, জঙ্গিদের ট্রেনিং ম্যানুয়েল, পাসপোর্ট, মোবাইল, ল্যাপটপ, মিডিয়া সামগ্রী, ভিডিও নির্মাণের বিভিন্ন সমগ্রী ও উস্কানিমূলক লিফলেট উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, আটক শাফায়েত সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের ২য় বর্ষে অধ্যয়নরত। তার বাবা কাওছার আহমদ চৌধুরী অবসরপ্রাপ্ত একজন ব্যাংক কর্মকর্তা।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী জানান, গত ৩০ জানুয়ারি মুন্সিগঞ্জ থেকে আনসার আল ইসলামের আত্মঘাতী সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের জবানবন্দিতে সিলেটে অবস্থানরত শাফায়েত নামে এক তরুণের নাম আসে। সে সূত্র ধরে ধারাবাহিক অনুসন্ধান চালিয়ে শাফায়েতের অবস্থান শনাক্ত হওয়ার পর বুধবার (১২ ফেব্রুয়ারি) থেকে নজরদারী শুরু হয়। এরপর বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) রাতে তাকে গ্রেফতার করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: