সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিপিবির সিলেট বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে আগামী ২৩ ফেব্রুয়ারী

”গণতন্ত্রহীনতা ও লুটপাট রুখো। গদি-নীতি-ব্যবস্থা বদলাও। স্বদেশ বাঁচাও।” প্রতিপাদ্যকে সামনে রেখে দেশরক্ষা অভিযাত্রা উপলক্ষ্যে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আগামী ২৩ ফেব্রুয়ারী রোববার বেলা ২ টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সিলেট বিভাগীয় সমন্বয় কমিটির উদ্যোগে সিলেট ক্বীন ব্রিজ পয়েন্টে বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পার্টির কেন্দ্রীয় সভাপতি সংগ্রামী জননেতা কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম।
উক্ত সমাবেশ সফল করার লক্ষ্যে গতকাল ১০ ফেব্রুয়ারী বিকেল ৪টায় সিপিবি, শাহপরান থানা শাখা, সিলেট এর উদ্যোগে এক পথসভা দক্ষিণ সুরমার কদমতলী পয়েন্টে অনুষ্ঠিত হয় এবং পথসভা শেষে লিফলেট বিলি করা হয়।

পথসভায় বক্তারা বলেন, বর্তমানে সারাদেশজুড়ে এক অস্থিরতা বিরাজ করছে। গণতন্ত্রহীনতা, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, সীমাহীন দুর্নীতি, লুটপাট ও দুঃশাসনের কারণে এমন অবস্থার সৃষ্টি হয়েছে। এ থেকে পরিত্রাণ পেতে হলে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করে সকল জড়তা ও আবেগ পরিহার করে সাধারণ মানুষের পক্ষের শক্তিকে নির্বাচিত করতে হবে। স্বাধীনতার পর থেকে এখন পর্যন্ত যারাই ক্ষমতায় এসেছে, কেউই মেহনতি জনতার পক্ষে কাজ করেনি। সবাই তাদের নিজেদের পকেট ভারি করেছে আর তাদের ক্ষমতার উৎস ধনিক শ্রেণির স্বার্থ রক্ষায় ব্যতিব্যস্ত থেকেছে। মুক্তিযুদ্ধের পক্ষের কথা বলে মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করা হচ্ছে। তাই মেহনতি জনতাকে ধনিক শ্রেণির শাসন-শোষণ থেকে মুক্ত করার লক্ষ্যে দ্বি-দলীয় অপরাজনীতির বিরুদ্ধে কমিউনিস্ট ঐক্যের মাধ্যমে দূর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে।

বক্তারা আরও বলেন, সিলেট বিভাগের উন্নয়ন নিয়ে অনেক বড় বড় কথা বলা হয় অহরহ। কিন্তু আজ পর্যন্ত সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজারে স্বাস্থসেবার তেমন কোনো উন্নতি হয়নি। প্রয়োজনের তুলনায় হাসপাতালগুলোতে বেডসংখ্যা অপ্রতুল। প্রয়োজনীয় ডাক্তার-নার্স ঔষধপত্র ও চিকিৎসাসামগ্রীর অভাবে এবং নোংরা পরিবেশের মধ্যে খুড়িয়ে খুড়িয়ে চলছে স্বাস্থসেবা। ট্রেন সংখ্যা যেখানে বাড়ানোর জোর দাবি উঠেছে, সেখানে সিলেট-চট্টগ্রাম রুটে চলাচলকারি ‘জালালাবাদ এক্সপ্রেস’ ট্রেনটি বন্ধ করে দেওয়া হয়েছে গত শনিবার থেকে। বক্তারা অবিলম্বে বন্ধ ঘোষিত এ ট্রেনটি পুনরায় চালুসহ সিলেট-চট্টগ্রাম, সিলেট-ঢাকা ও সিলেট-ময়মনসিংহ রুটে নতুন ট্রেন চালু করার পাশাপাশি রেল লাইন সংস্কার করে মানুষের নিরাপদ যাতায়াত নিশ্চিতের যথাযথ ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান। এছাড়াও বিভিন্ন সময়ে প্রতিশ্রুতি দেওয়া সিলেট বিভাগের প্রকল্পগুলোর কাজ দ্রুত বাস্তবায়নের জন্য আহবান জানানো হয়।

আগামী ২৩ ফেব্রুয়ারী সিপিবি আয়োজিত সমাবেশে সদলবলে যোগদান করে সমাবেশকে সফল করে তোলার জন্য সর্বস্তরের জনগণের প্রতি বক্তারা আহবান জানান।
সিপিবি সিলেট জেলা কমিটির সদস্য কমরেড সাথী রহমানের সভাপতিত্বে ও যুব ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক নিরঞ্জন দাসের সঞ্চালনায় অনুষ্ঠিত এ পথসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিপিবি সিলেট জেলা কমিটির সহ-সাধারণ সম্পাদক খায়রুল হাছান, উদীচী’র সম্পাদক স্বদ্বীপ দেব, যুব নেতা শাহজালাল সুমন, ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের সাধারণ সম্পাদক নাবিল এইচ, মহানগর সংসদের সভাপতি হাছান বক্ত চৌধুরী কাওছার, সহ-সাধারণ সম্পাদক মনীষা ওয়াহিদ, ছাত্র নেতা ফারাজ আবির প্রমুখ। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: