সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বুধবার, ৫ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বাসাসপ সাহিত্য পুরষ্কার পাচ্ছেন কবি মুসা আল হাফিজ

বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিবার (বাসাসপ)-এর সাহিত্য পুরস্কার ২০২০-এর ঘোষণা দেয়া হয়েছে। এতে গবেষণা ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছেন  কবি ও চিন্তাবিদ মুসা আল হাফিজ (গ্রন্থ : সহস্রাব্দের ঋণ)। একই ক্যাটাগরিতে তাঁর সঙ্গে পুরস্কার পাচ্ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. কবি মাহফুজুর রহমান আখন্দ (গ্রন্থ : রোহিঙ্গা সমস্যা ও বাংলাদেশ)।

২০১৯ সালে প্রকাশিত শ্রেষ্ঠ গ্রন্থাবলি বাছাই করে বিভিন্ন ক্যাটাগরিতে এ পুরষ্কার প্রদান করছে বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিবার (বাসাসপ)। সম্মানজনক এই সাহিত্যপদকের জন্য লেখক ও গ্রন্থ বাছাই করেন গবেষক ও সাহিত্যিকদের একটি প্যানেল। এর প্রধান ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক ড. ইয়াহইয়া মান্নান।

গবেষণা ছাড়াও অন্যান্য ক্যাটাগরিতে যারা পুরস্কার পাচ্ছেন, তারা হলেন, ছোটগল্পে নাজিব ওয়াদুদ ও নাসিমুল বারী, কবিতা ও ছড়ায় কবি ও সম্পাদক ড. ফজলুল হক তুহিন, আরজু আহমেদ, মাসুদ পারভেজ, জাহাঙ্গীর হোসেন মোহাম্মদ আলী চৌধুরী, শিশুসাহিত্যে আতিক হেলাল, উপন্যাসে প্রিন্স আশরাফ, জোছনা হক, ভ্রমণ কাহিনিতে নীহারেন্দু বড়ুয়া এবং প্রবন্ধে তমসুর হোসেন, রহমান মুজিব ও মাসুদ রানা।

আগামী ২৭ ফেব্রুয়ারি ২০২০ তারিখ বিকাল ২.০০টায় শিশু কল্যাণ পরিষদ ভবন, তোপখানা রোড, ঢাকায় অনুষ্ঠিত হবে বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিবার (বাসাসপ)-এর চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী ও গুণীজন সম্মাননা। অনুষ্ঠানে ‘বাসাসপ সম্মাননা – ২০১৯’ প্রাপ্ত সম্মানিত লেখকদের নিকট সাহিত্য পদক, সম্মাননা প্রাইজবন্ড এবং সম্মাননা সনদ তুলে দেওয়া হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: