সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ১১ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সপ্তাহ না যেতেই ফুটপাত থেকে উধাও প্রতিবন্ধক খুঁটি!


ডেইলি সিলেট ডেস্ক:: ফুটপাত দিয়ে যানবাহন চালানো বন্ধে সিলেট নগরের ফুটপাতে বসানো প্রতিবন্ধক খুঁটি (স্টিলের দণ্ড) উধাও হয়ে গেছে। সপ্তাহ খানেক আগে বসানো স্টিলের খুঁটি বসিয়েছিল সিলেট সিটি করপোরেশন (সিসিক)। কিন্তু সপ্তাহ যেতে না যেতেই একটি লাইনের ৫টি খুঁটিই কে-বা কারা চুরি করে নিয়ে গেছে।

ট্রাফিক পুলিশের সহায়তায় ফুটপাত দিয়ে যানবাহন চালানো বন্ধে এই প্রতিবন্ধক খুঁটি (স্টিলের দণ্ড) বসিয়েছিলো সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

নগরের চৌহাট্টা থেকে রিকাবিবাজার ভিআিইপ সড়কের বসানো প্রতিবন্ধক খুঁটি বসানোর সপ্তাহ পেরোতেই চুরি হয়ে গেছে। সংশ্লিষ্টরাও চুরির বিষয়ে অনেকটা উদাসীন।

এ ব্যাপারে সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৗশলী নুর আজিজুর রহমান বলেন, জনস্বার্থে আমরা প্রতিবন্ধক খুঁটি বসিয়েছিলাম। কিন্তু তা রক্ষণাবেক্ষণ বা চুরি প্রতিরোধের দায়িত্ব পুলিশের। তবে চুরি হওয়ার কারণে আর প্রতিবন্ধক খুঁটি বসানোর উদ্যোগ নেবে না সিসিক। প্রতিবন্ধক হিসেবে যখন স্টিলের দণ্ড ছিল।

স্থানীয়রা জানান, মঙ্গলবার (২৮ জানুয়ারি) দিনে আলিয়া মাদ্রাসা মাঠ সংলগ্ন ফুটপাতের ৫টি প্রতিবন্ধক খুঁটির ৩টি চুরি হয়ে যায়। পরদিন বুধবার (২৯ জানুয়ারি) রাতে বাকি দু’টি খুঁটিও চুরি করে নেয় অজ্ঞাত চোরেরা। ফুটপাত লাগোয়া রাস্তার পাশে লাইট স্ট্যান্ড থাকলেও কে বা কারা চুরি করে নিয়েছে, তাও বলতে পারেননি চালকরা।

সংশ্লিষ্টরা জানান, ফুটপাত দিয়ে যানবাহন চালানো পরিবহন আইনে অপরাধ। এরপরও সিলেটের ফুটপাত দিয়ে যানবাহন চালানো যেন রীতি হয়ে দাঁড়িয়েছে। ফলে মূল সড়কে যানজট দেখলেই মোটরসাইকেল এমনকি রিকশা নিয়েও ফুটপাতে উঠে যান চালক।

আর ফুটপাতের অপব্যবহার বিপত্তিতে পড়েন পথচারীরা, তেমনি দুর্ঘটনাও ঘটে। যে কারণে ‘আইন মানাতে’ ফুটপাত দিয়ে যান চলাচল বন্ধে প্রতিবন্ধক হিসেবে স্টিলের দণ্ড বসিয়েছে সিসিক। এ কারণে পথচারীরা যানবাহনের যন্ত্রণা থেকে স্বস্তি পেলেও তা স্থায়িত্ব পায়নি।

এসএমপি ট্রাফিক পুলিশ সূত্র জানায়, ফুটপাত দিয়ে মোটরসাইকেল বা কোনো ধরনের যানবাহন চালানোর অপরাধে ২০১৮ সালের মোটরযান আইনের ৯২ (১) ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা যায়। এখন পর্যন্ত এ অপরাধে অন্তত ৩০টি মামলা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: