সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
সোমবার, ১৫ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আমাদের হাত পাততে হয় না, নিজেদের খাদ্য নিজেরাই উৎপাদন করছি : পরিকল্পনা মন্ত্রী

পরিকল্পনা মন্ত্রী এম.এ. মান্নান বলেছেন, খাদ্যের জন্য এখন আর বাইরের দেশের কাছে আমাদের হাত পাততে হয় না। নিজেদের খাদ্য নিজেরাই উৎপাদন করছি। সিকৃবির ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি আরো বলেন এ সরকার কৃষি বান্ধব সরকার। সামগ্রিক কৃষির উন্নয়নে কৃষি বিজ্ঞানীদের গবেষণার জন্য সরকারি খাত থেকে প্রচুর অর্থ ব্যয় করা হচ্ছে। বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন মাঠে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের স্নাতক লেভেল ১, সেমিস্টার ১ এ ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

ওরিয়েন্টেশন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক এবং ছাত্র পরামর্শ নির্দেশনা দপ্তরের পরিচালক প্রফেসর ড. মিটু চৌধুরীর সভাপতিত্বে ওরিয়েন্টেশন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ওরিয়েন্টেশন অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ও সিকৃবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার, ডিন কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর ড. মোঃ আবু সাঈদ, রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম শোয়েব, প্রভোস্ট কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর ড. মোঃ মোতাহার হোসেন, প্রক্টর ড. সোহেল মিঞা। এর আগে সকাল ৯টা থেকে বিভিন্ন অনুষদে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, গীতা ও ত্রিপিটক পাঠের মাধ্যমে মূল অনুষ্ঠান শুরু হয়। সদ্য ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের মধ্য থেকে কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের বাফিল আহমেদ এবং কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের সাহিরা রাফি ইসলাম অনুভূতি ব্যক্ত করেন।

ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের দুই শিক্ষক ডাঃ মৌমিতা দাশ ও ডাঃ মোঃ নাজমুল হেসেনের সঞ্চালনায় ওরিয়েন্টেশন অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের সাথে পরিচয় করিয়ে দেন অতিথিবৃন্দ। এসময় বিশ্ববিদ্যালয়ের নিয়ম-শৃঙ্খলা সম্পর্কে নতুন শিক্ষার্থীদের অবগত করা হয়।

পরিকল্পনা মন্ত্রী এম.এ. মান্নান বলেন, বিশ্ববিদ্যালয় মুক্ত চিন্তার জায়গা। নানান জায়গার, নানান বর্ণের ও নানান ধর্মের ছাত্র-ছাত্রীরা এখানে ভর্তি হয়। পাশের মানুষটিকে সবার আগে মানুষ হিসেবে বিবেচনা করা জরুরী। তিনি সকলকে সেক্যুলার হিসেবে গড়ে উঠার পরামর্শ দেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর জানায়, ওরিয়েন্টেশনে যোগ দেবার পূর্বে মন্ত্রী ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদারকে সাথে নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন। সরস্বতী পূজা উপলক্ষে স্থাপিত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পূজা মন্ডপও পরিদর্শন করেছেন তিনি। আগামী রোববার থেকে নতুন শিক্ষার্থীদের ক্লাস শুরুর কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: