সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ট্রাফিক জ্যাম নিরসনে সিলেটে রিং রোড হবে- পররাষ্ট্রমন্ত্রী


ডেইলি সিলেট ডেস্ক:: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি বলেছেন সিলেটের ট্রাফিক জ্যাম নিরসনে রিং রোড স্থাপন করা হবে। বিশ্বের সকল আধুনিক নগরীতে রিং রোড রয়েছে। এ লক্ষে নকশা প্রণয়নের কাজ শেষ হয়েছে। বরাদ্দ পেলেই কাজ শুরু হবে।
শুক্রবার বিকালে সিলেট সার্কিট হাউসে গণমাধ্যম কর্মীদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ সব কথা বলেন। এসময় তিনি সিলেটের উন্নয়ন এবং দেশের উন্নয়নের গত এক বছরে তার
নেয়া বিভিন্ন কর্মকান্ড সর্ম্পকে সাংবাদিকদের অবহিত করেন।তিনি বলেন, অচিরেই সিলেট উন্নয়ন কর্তৃপক্ষ গঠন করা হবে।
তিনি আরো বলেন,‘আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সকল ভাষণ সংগ্রহ করেছি। আগামী মার্চে বঙ্গবন্ধুর ১২৭টি ভাষণ আমি প্রকাশ করবো বলে আশা প্রকাশ করেছি।’
পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, মুজিববর্ষ বাস্তবায়নে আমরা নানামুখী মিশন হাতে নিয়েছি। আমরা চেষ্টা করছি ‘মুজিববর্ষ উপলক্ষে বিদেশে যত বেশি রোড এবং এভিনিউ বঙ্গবন্ধুর নামে করা যায়। ব্যাপক সাড়াও পাওয়া যাচ্ছে এবং ইউনেস্কোও আমার সাথে একমত হয়েছে। তারাও আমাদের সাথে মিলে মুজিববর্ষ উদযাপন করবে।’
প্রবাসীদের হয়রানি বন্ধে দেশের সকল বিমানবন্দর সিসিটিভির আওতায় আনা হয়েছে উলে­খ করে মন্ত্রী বলেন, প্রবাসীরা আমাদের রেমিটেন্স যোদ্ধা। তাদের পাঠানো টাকায় আমাদের দেশের অর্থনীতির চাকা সচল থাকে। ‘মুজিববর্ষ উপলক্ষে আমরা বিভিন্নভাবে প্রবাসীদের সুবিধা দেয়ার চেষ্টা করেছি। প্রবাসীদের জন্য একটি অ্যাপ তৈরি করা হয়েছে। যার মাধ্যমে ৩৪ ধরণের সেবা পাবেন প্রবাসীরা।’
মন্ত্রী বলেন, ১৯৯২ সালে ঢাকা-সিলেট মহাসড়ক ফোরলেন হওয়ার কথা ছিলো কিন্তু তৎকালীন অর্থমন্ত্রী সাইফুর রহমান সেটা বন্ধ করে দিলেন। তিনি চার লেনের পরিবর্তে দুই লেন করলেন। আওয়ামী লীগ সরকার চার লেন করার সিদ্ধান্ত নিয়েছে। মাস দুয়েকের মধ্যেই ঢাকা-সিলেট মহাসড়ক ফোরলেনের টেন্ডার হয়ে যাবে।
তিনি বলেন, আওয়ামী লীগ সরকার উন্নয়ন করে যাচ্ছে। স্কুল, কলেজ, মাদ্রাসার উন্নয়ন করছে। স্বাস্থ্য সেবায় ব্যাপক উন্নয়ন হচ্ছে। আগে সিলেট আসলেই শুনতাম ওসমানী মেডিকেলে স্বাস্থ্যসেবা ভাল নয়। মানুষ চিকিৎসা সেবা পাচ্ছে না। কিন্তু এখন আর সেটা নেই। ইমার্জেন্সি ওয়ার্ড হয়েছে, পরিস্কার পরিচ্ছন্নতা ও রোগীদের সেবার মান বাড়ানো হয়েছে। আগামীতে আরো বাড়বে।
সংবাদ সম্মেনের তিনি ভোট দিয়ে সংসদ সদস্য নির্বাচিত করার জন্য সবাইকে ধন্যবাদ জানান এবং সিলেটের উন্নয়নে বরাদ্দ দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।
সিলেটের উন্নয়ন নিয়ে তার যে স্বপ্ন সেটি বাস্তবায়নে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, পুলিশ সুপার ফরিদ উদ্দিন আহমদ, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিছবাহ উদ্দিন আহমদ সিরাজ, সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: