সর্বশেষ আপডেট : ১১ ঘন্টা আগে
বুধবার, ১৭ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

শাবিপ্রবিতে ’ইনোভেশন হাব’র চাবি হস্তান্তর

ডেইলি সিলেট ডেস্ক ::

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ইনোভশন হাব এর চাবি হস্তান্তর অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯ জুন) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ভবনের ভার্চুয়াল ক্লাসরুমে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিকট শাবিপ্রবি ইনোভেশন হাব এর চাবি হস্তান্তর করেন বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটি প্রজেক্ট ডিরেক্টর আব্দুল ফাতাহ বালিগুর রহমান। অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ভার্চুয়াল কনফারেন্স এর মাধ্যমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশে যে ১০ টি বিশ্ববিদ্যালয়ে ইনোভেশন হাব কার্যক্রম চালু হচ্ছে তার মধ্যে আমাদের শাবিপ্রবি অন্যতম হওয়ায় এটা নিঃসন্দেহে আমাদের জন্য একটি গর্বের ব্যাপার। আমি আশা করব শিক্ষার্থীরা এই সুযোগটি গ্রহণ করে নিজেদেরকে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলে শাবিপ্রবিকে এগিয়ে নিয়ে যাবে।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন শাবিপ্রবির ইনোভেশন হাব এর ফোকাল পয়েন্ট ও বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অধ্যাপক ড. ফরহাদ রাব্বি। স্বাগত বক্তব্যে তিনি বলেন, ইতোমধ্যে আমাদের একটি কোহোর্ট সম্পন্ন হয়েছে এবং আজকে এই ইনোভেশন হাব চালু হওয়ার ফলে দ্বিতীয় কোহোর্ট এর শিক্ষার্থীরা আরও আগ্রহের সাথে অংশগ্রহণ করবে এবং পরবর্তী কোহোর্টগুলোতে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ নিশ্চিত হবে।

অনুষ্ঠানে ইনোভেশন হাব এর সার্বিক বিষয় নিয়ে বক্তব্য রাখেন ইনোভেশন হাব এর ন্যাশনাল কো-অর্ডিনেটর লতিফুল খাবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইআইসিটির পরিচালক অধ্যাপক ড. মো. জহিরুল ইসলাম। এসময় তিনি বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে অনেক ছাত্রছাত্রী দারুন সব ইনোভেটিভ আইডিয়া নিয়ে কাজ করে উদ্যোক্তা হতে চায়। কিন্তু যথাযথ প্রশিক্ষণ ও পরিচর্যার অভাবে অনেকেই হারিয়ে যায়। আমরা তাদেরকে ইনোভেশন হাবের আওরায় এনে প্রশিক্ষন, ফান্ডিং প্রদান ও জাতীয় পর্যায়ের ইনভেস্টরদের সাথে একটি সংযোগ প্রদানের ব্যবস্থা এবং পেটেন্ট এর ব্যবস্থা করে দিতে চাই।

ইনোভেটিভ আইডিয়াকে ব্যবসায়িক আইডিয়াতে পরিণত করা সম্পর্কে বিশদ আলোচনা করেন বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটির ইনোভেশন ও কমার্সশিয়ালাইজেশন বিশেষজ্ঞ এ এন এম শফিকুল ইসলাম। অনুষ্ঠানে সমাপনী বক্তব্যে বালিগুর রহমান বলেন, শাবিপ্রবি সবসময়ই ইনোভেশন নিয়ে অগ্রণী ভূমিকা পালন করে। আমরা শাবিপ্রবিতে ইনোভেশন হাব এর কার্যক্রম শুরু করতে পেরে বেশ আনন্দিত এবং আশা করছি শিক্ষার্থীদের উপকারে আমরা একযোগে কাজ করতে পারব। এ সময় তিনি ডিজিটাল উদ্যোক্তা ও ইনোভেশন ইকোসিস্টেম সম্পর্কে বিশদ আলোচনা করেন। অনুষ্ঠান শেষে শাবিপ্রবির ইনোভেশন হাব এর ২য় কোহোর্ট এ নির্বাচিত শিক্ষার্থীদের স্টার্টাপ মেন্টরিং প্রথম সেশন অনুষ্ঠিত হয়। সেশনে ইনোভেটিভ আইডিয়া বাস্তব জীবনে কিভাবে প্রয়োগ করতে হয় তা নিয়ে আলোচনা করেন প্রাভা হেলথ এর চিফ স্ট্র‍্যাটেজিক্যাল অফিসার মো. আব্দুল মতিন।

এতে এ সার্বিক সহযোগিতায় ছিলেন ইনোভেশন হাব এর ইউনিভার্সিটি ম্যানেজার মেহেদি হাসান এবং শাবিপ্রবি ইনোভেশন হাব এর ক্যাম্পাস ম্যানেজার ও সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সাদমান হাফিজ।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: