সর্বশেষ আপডেট : ১১ ঘন্টা আগে
বুধবার, ১৭ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নবাগত এসপি মান্নানকে স্বাগত জানাবে না সিলেটবাসী

ডেইলি সিলেট ডেস্ক ::

সিলেট ৩৬০ আউলিয়ার স্মৃতি বিজড়িত বাংলাদেশের আধ্যাত্মিক নগরী। সিলেটের ভাষা সংস্কৃতি ভু-প্রকৃতি এবং জলবায়ুগত দিক দিয়ে বাংলাদেশের অন্যান্য অঞ্চলের চেয়ে স্বতন্ত্র। এখানকার মানুষ সহজ-সরল এবং সত্যনিষ্ঠ। সত্য এবং সুন্দরের পক্ষে যারা কাজ করে তাদের পক্ষে সবসময় সিলেটবাসীর অবস্থান।

গত ২৩ জুন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে একযোগে সিলেট, সুনামগঞ্জ সহ ১৪ জেলার পুলিশ সুপারকে (এসপি) বদলি করা হয়েছে। বদলি কার্যক্রম দ্রুত কার্যকর করার নির্দেশ দেওয়া হয়েছে প্রজ্ঞাপনে।

সিলেটের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন পিপিএম কে বদলি করে তার স্থলে কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম (বার) কে নিয়োগ দেয়া হয়েছে। এ খবর গণমাধ্যমে প্রচার হবার পর সিলেটের সাধারণ মানুষের মধ্যে প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। তাকে নিয়ে চলছে কানাঘুষা।

মেধাবী পুলিশ কর্মকর্তা আব্দুল মান্নান বিপিএম (বার) এর বাড়ি গাজিপুর। তিনি কুমিল্লা জেলায় পুলিশ সুপার হিসাবে ২২ আগস্ট ২০ ২২ খ্রিঃ যোগদান করেন। তার স্ত্রী সনাতন ধর্মাবলম্বী অপর্ণা বৈদ্য একজন উচ্চ পদস্থ সরকারী কর্মকর্তা । বর্তমানে চাঁদপুরে উপপরিচালক স্থানীয় সরকার হিসেবে কর্মরত রয়েছেন।

অন্য একটি সূত্র মতে জানা যায়, আব্দুল মান্নান কুমিল্লার পুলিশ সুপার থাকা কালে তার নানাবিধ কর্মকান্ডে কুমিল্লা জেলার সাধারণ মানুষ মোটেই সন্তুষ্ট ছিলো না। কুমিল্লার সকল সংসদ সদস্য নাকি যৌথভাবে এসপি আব্দুল মান্নানকে কুমিল্লা থেকে বদলী করতে সুপারিশ করেছিলেন।

এ ব্যাপরে সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি তাহমিন আহমদ বলেন, সিলেট ডাম্পিং পয়েন্ট নয় যাকে ইচ্ছে এখানে পাঠাতে হবে। ক্লিন ইমেজের কর্মকর্তা ছাড়া সিলেটবাসী কাউকে মেনে নিবে না।

বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবী আব্দুল জব্বার জলিল বলেন, ৩৬০ আউলিয়ার পূর্ণভূমি সিলেটে আমরা এমন একজন পুলিশ সুপার চাই যিনি নৈতিকতার দিক দিয়ে পরিছন্ন এবং যার মাধ্যমে সিলেট জেলায় সুশাসন অব্যাহত থাকবে।

সিলেট উমেন্স চেম্বারের সভাপতি স্বর্ণলতা রায় বলেন, এ পর্যন্ত সিলেটে যত পুলিশ সুপার এসেছেন তারা সকলেই অত্যন্ত জনবান্ধব ছিলেন। তারা গণমানুষের কাছে গ্রহনযোগ্য ছিলেন। আমরা আশা করি আগামীতে এই ধারা অব্যাহত থাকবে।

এ বিষয়ে সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী বলেন, দুর্নীতি বাংলাদেশের উন্নয়নে সবচেয়ে বড় বাধা। সিলেটের মানুষ কখনও দুর্নীতিগ্রস্ত কোন কর্মকর্তাকে সিলেটে স্বাগত জানায়নি। আগামী দিনেও জানাবে না।

বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগরীর সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব বলেন, সিলেট বাংলাদেশের আধ্যাত্মিক রাজধানী এখানে ধর্মকে গুরুত্ব দিতে হবে। মানুষের ধর্মীয় অনুভুতিতে আঘাত আসে এমন কোন কাজ করা যাবে না। আমরা সিলেটে এমন একজন পুলিশ সুপার চাই যিনি তার পূর্বসুরীদের মতো ন্যায়নিষ্ঠ হবেন।

কানাইঘাট উপজেলার বিশিষ্ট সমাজকর্মী তাওহীদুল ইসলাম বলেন, সিলেটের মানুষ সৎ এবং জনবান্ধব কর্মকর্তাকে সবসময় স্বাগত জানায়। পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম সম্পর্কে যে নেতিবাচক কথা লোকমুখে শোনা যাচ্ছে তা যদি সত্য হয় তবে নবাগত এসপি মান্নানকে স্বাগত জানাবে না সিলেটবাসী।

বিষয়টি নিয়ে পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম এর সাথে কথা বললে তিনি জানান, এ ব্যাপরে তার কোন তথ্য জানা নেই। আর কুমিল্লার সাধারণ মানুষ যে তার কর্মকান্ডে অসন্তুষ্ট ছিলো এটাও তিনি জানেন না।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: