সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
বুধবার, ১৭ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ফের সিলেটে ৩৯২ বস্তা চোরাই চিনিসহ গ্রেফতার ১

ডেইলি সিলেট ডেস্ক ::

সিলেট নগরীর পর এবার ঢাকা-সিলেট মহাসড়কে অস্থায়ী চেকপোস্ট (নিরাপত্তা চৌকি) বসিয়ে ৩৯২ বস্তা চোরাই চিনি জব্দ করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশের দক্ষিণ সুরমা থানার পুলিশ। এ সময় চোরাকারবারির এক বাহককে গ্রেফতার করা হয়। জব্দ করা চিনির বাজারমূল্য প্রায় সাড়ে ২১ লাখ টাকা।

শনিবার (২২ জুন) রাতে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য জানায়।

শনিবার দিনের এ ঘটনায় রাত ১২টায় জব্দতালিকা শেষে সংশ্লিষ্ট থানায় মামলা করার পর গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি দেওয়া হয়।

মহাসড়কে নিরাপত্তা চৌকি বসিয়ে চোরাই চিনি ধরার ঘটনা এসএমপির এটাই প্রথম। এর আগে গত শুক্রবার নগরীর অভ্যন্তরে শিবগঞ্জ এলাকায় শাহপরাণ থানা-পুলিশ নিরাপত্তা চৌকি বসিয়ে আটক করে পাথরবাহী ট্রাকে পরিবহন করা চোরাই চিনির চালান। এই ট্রাক থেকে ২৪৫ বস্তায় মোট ১২ হাজার ৫ কেজি ভারতীয় চিনি জব্দ করা হয়েছিল।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার দুপুরের দিকে কতিপয় চোরাকারবারি অবৈধ ভারতীয় মালামাল সংগ্রহ করে দক্ষিণ সুরমা থানাধীন ঢাকা-সিলেট মহাসড়ক হয়ে ঢাকার দিকে যাচ্ছিল। গোপন সংবাদ পেয়ে এসএমপির উপ-কমিশনার (দক্ষিণ) ও দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জের নির্দেশনায় এসআই সুমন চক্রবর্তী ফোর্সসহ ঢাকা-সিলেট মহাসড়কের রশিদপুর এলাকায় অস্থায়ী নিরাপত্তা চৌকি বসিয়ে দেলোয়ার হোসেন (৪৪) নামের এক চোরাকারবারির বাহককে হাতেনাতে আটক করা হয়। তার বাড়ি সিলেটের সীমান্ত উপজেলা বিয়ানীবাজারের বড়দেশ গ্রামে।

পরে দেলোয়ারের মাধ্যমে দেশীয় চিনি পরিবহনের বেশে থাকা ট্রাকে তল্লাশি চালিয়ে ৩৯২ বিভিন্ন রঙের বস্তায় ভারতীয় চিনি জব্দ করা হয়। প্রতিটি বস্তায় ৫০ কেজি করে মোট ১৯ হাজার ৬০০ কেজি চিনি পাওয়া গেছে। প্রতিটি বস্তার মুখ প্লাস্টিকের সুতলি দ্বারা কৃত্রিমভাবে (হাতে বাধা) আটকানো ছিল। দেশীয় চিনি বোঝাতে আসল বস্তা আড়াল করা ছিল।

ওইসব বস্তায় লেখা ইংরেজিতে ছিল ‘INDIAN WHITE CRYSTAL SUGAR, NET WEIGHT-50KG’। প্রতি কেজি চিনির বর্তমান বাজারদর ১১০ টাকা করে হলে ১৯ হাজার ৬০০ কেজির মূল্য ২১ লাখ ৫৬ হাজার টাকা।

সিলেট মেট্রোপলিটন পুলিশের এডিসি (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, শনিাবার রাত ১২টায় উদ্ধার করা চিনির জব্দ তালিকা করে এ ঘটনায় দক্ষিণ সুরমা থানায় একটি মামলা করা হয়েছে। মামলায় আটক দেলোয়ারকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: