সর্বশেষ আপডেট : ১৭ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সহায়-সম্বল সবটুকু কেড়েছে আগুন, খোলা আকাশের নীচে মতিন

ডেইলি সিলেট ডেস্ক ::

স্ত্রী-সন্তানসহ ৮ সদস্যের পরিবার নিয়ে টিনের ঘরে থাকতেন মোঃ আব্দুল মতিন। দিনমজুরি করে যা আয় করতেন তা দিয়েই কোনোমতে চলে অভাবের সংসার। চলতি মৌসুমে অন্যের জমিতে তরমুজ চাষ করে অল্প অল্প করে জমিয়েছিলেন ৫০ হাজার টাকা। অভাবের সংসারে এটুকুই ছিল তাঁর সঞ্চয়। বসতঘর আর আসবাবপত্রের সঙ্গে অনেক কষ্টে জমানো টাকাগুলোও আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

গত মঙ্গলবার রাত সাড়ে ৭টার দিকে সিলেটের গোয়াইনঘাট উপজেলার ৫নং পূর্ব আলীরগাঁও ইউনিয়নের (উত্তর নয়াগ্রাম) ফুলেরগ্রামে দুইটি বসতঘর ও একটি গোয়াল ঘর আগুনে পুড়ে একেবারে ছাই হয়েগেছে। তার মধ্যে একটি ঘর দিনমজুর আব্দুল মতিন এর। কান্না জড়িত কন্ঠে আব্দুল মতিন বলেন, ঘরের আসবাবপত্র, ধান, চাউল ও কাপড়চোপড় গরুসহ যা ছিল সব পুড়ে ছাই হয়েগেছে। জমানো টাকাগুলো দিয়ে কিছু একটা করবো বলে ভাবছিলাম কিন্তু তা আর হলোনা। এখন তো একেবারে খোলা আকাশের নিচেই থাকতে হচ্ছে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার রাতে ঘরের বিদ্যুৎ সংযোগ থেকে আগুনের সূত্রপাত হয়। এ সময় বসতঘরের লোকজনের চিৎকারে আশপাশের মানুষ আগুন নিয়ন্ত্রণে আনার জন্য এগিয়ে আসেন। কোনো কিছু বুঝে ওঠার আগেই আব্দুল মতিন এর ঘরের পাশাপাশি আশেপাশের ঘরগুলোতে আগুন ছড়িয়ে পড়ে। পরে পার্শ্ববর্তী উপজেলা জৈন্তাপুর ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। তবে ততক্ষণে আব্দুল মতিন এর ঘর সহ আরো একটি ঘর পুড়ে ছাই হয়ে যায়। তবে ঘরের লোকজন দ্রুত বেরিয়ে আসায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এতে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা। ঘটনার পর থেকে অনেকটা খোলা আকাশের নীচে অনাহারে অর্ধাহারে বসবাস করছেন আব্দুল মতিন। ঘটনার ৬ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত সরকারি বা বেসরকারি কোন সহযোগিতা পান নি বলে জানিয়েছেন আব্দুল মতিন। পুড়ে যাওয়া ঘর পুননির্মাণ করতে সরকার এবং সামর্থ্যবানদের সহযোগিতা কামনা করেছেন তিনি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শির্শেন্দু পুরকায়স্থ বলেন, আমরা ইতিমধ্যে আমাদের উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি লিখিতভাবে জানিয়েছি। শীগ্রই এর একটা ব্যবস্থা হবে। এ প্রসঙ্গে জানতে চাইলে গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফারুক আহমেদ বলেন, আমরা বিষয়টি সম্পর্কে অবগত আছি আমরা আমাদের সর্বোচ্ছোটা দিয়ে এই অসহায় ব্যক্তির পাশে দাড়াবো।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: