সর্বশেষ আপডেট : ১৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

‘অধিনায়ক হলে যে আলাদাভাবে রান করতে হবে এরকম কিছু না’

ডেইলি সিলেট ডেস্ক ::

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের মৌসুমে যেন নিজেকে হারিয়ে খুঁজছিলেন নাজমুল হোসেন শান্ত। পুরো মৌসুম জুড়েই ব্যর্থতার বৃত্তে আটকে ছিলেন বাঁহাতি এই ব্যাটার। এই টুর্নামেন্ট চলার মাঝেই অবশ্য জাতীয় দলে তিন সংস্করণের অধিনায়কত্ব পান শান্ত। ঘরের মাঠে আগামীকাল শুরু হচ্ছে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। এই ম্যাচের মধ্য দিয়েই আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ক্রিকেটে যুক্ত হবে ‘শান্ত অধ্যায়’। ম্যাচের আগে তাই স্বাভাবিকভাবেই কথা উঠেছে শান্তর চলমান অফফর্ম নিয়ে। শান্তও মনে করিয়ে দিয়েছেন রানে ফিরতে বদ্ধ পরিকর তিনি।

বিপিএলের সবশেষ মৌসুমে প্রয়োজনে কখনও উইকেটে থিতু হয়ে পড়েছিলেন আবার কখনও আক্রমণাত্বক ব্যাটিংয়ে সিলেট স্ট্রাইকার্সের জয়ে অবদান রেখেছিলেন নাজমুল হোসেন শান্ত। অথচ এবারের বিপিএলে একেবারেই নিষ্প্রভ ছিলেন তিনি।

গত মৌসুমে তাওহীদ হৃদয়, জাকির হাসানদের সঙ্গে সমানতালে পারফর্ম করেছিলেন শান্ত। তাদের তিনজনের ব্যাটেই মূলত নিজেদের প্রথম মৌসুমেই ফাইনাল খেলেছিল সিলেট স্ট্রাইকার্স। দারুণ পারফর্ম করা শান্তকে তাই সরাসরি চুক্তিতে রেখে দেয় মাশরাফি বিন মুর্তজার দল। তবে সিলেটের প্রত্যাশা মেটাতে পারেননি শান্ত।

সিলেটের প্রথম আসরে ৫১৬ রান করে বিপিএল সেরা হলেও এবারে শান্তর ব্যাটে ছন্দ ছিল না। গ্রুপ পর্বের ১২টি ম্যাচ খেলে ১৪.৫৮ গড় এবং ৯৩.৫৮ স্ট্রাইক রেটে মাত্র ১৭৫ রান করেন বাঁহাতি এই ওপেনার। জাতীয় দলে অবশ্যই সেই চিত্র বদলে ফেলতে চাইবেন নয়া অধিনায়ক।

শান্ত বলেন, ‘অধিনায়ক না থাকলেও রান করতে হবে। অধিনায়ক হলে যে আলাদাভাবে রান করতে হবে এরকম কিছু না। আমার কাছে মনে হয় যে সবার আগে আমি একজন ব্যাটসম্যান। আমার কাজ দলের হয়ে রান করা, যখন আমি ব্যাটিং করব। তারপরে আমার যে দায়িত্ব আছে সেটা আমি ব্যবহার করব মাঠে বা মাঠের বাইরে যেগুলো আছে।’

‘আলাদা করে দেখছি না যে আমি অধিনায়ক তাই ব্যাটিংয়ে আমার আলাদা করে কিছু করা লাগবে শুধু আমি যখন ব্যাটিং করব আমার দায়িত্বটা কী, এটা আমি শুধু পালন করার চেষ্টা করব।’

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: