সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেট মহানগর জামায়াতের সেলাই মেশিন বিতরণ

জাকাতভিত্তিক অর্থব্যবস্থা ছাড়া দারিদ্রমূক্ত সমাজ গঠন সম্ভব নয় —অধ্যাপক ফজলুর রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য ও সাবেক সিলেট অঞ্চল পরিচালক অধ্যাপক ফজলুর রহমান বলেছেন, বাংলাদেশের সবুজ জমিনে ইনসাফভিত্তিক সমাজ বিনির্মানের প্রত্যয়দীপ্ত কাফেলা জামায়াতে ইসলামী প্রতিষ্ঠালগ্ন থেকে আর্ত-মানবতার কল্যানে কাজ করে আসছে। সত্য ও ন্যায়ের পথে অবিচল থাকায় জামায়াতের উপর জুলুম-নিপীড়ন চালানো হচ্ছে। এত জুলুম নিপীড়ন সত্ত্বেও জামায়াত তার আদর্শ থেকে একচুলও বিচ্যুত হয়নি। সর্বত্র অন্যায় দুর্নীতি আর লুটপাটের কারণে সমাজে অশান্তি বিরাজ করছে। দ্রব্যমুল্যের উর্ধ্বগতিতে জনজীবন অতিষ্ঠ। এমন অবস্থায় সমাজের হত দরিদ্র মানুষগুলো ঠিকমত দু’মুঠো ভাতও খেতে পারছেনা।

প্রচলিত সমাজ ও অর্থ ব্যবস্থায় ধনীরা আরো ধনী এবং গরীবরা আরো গরীব হচ্ছে। অথচ জাকাতভিত্তিক অর্থব্যবস্থার মাধ্যমে দারিদ্রমূক্ত সমাজ গঠন সম্ভব। জামায়াত জাকাতের সুষ্ঠু ব্যবহারের মাধ্যমে দারিদ্রমুক্ত সমাজ গঠনে কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাজ করছে। সেলাই মেশিন বিতরণের মাধ্যমে অসহায় হতদরিদ্র পরিবারগুলো নিজেরা স্বাবলম্বী হতে পারবে। পাশাপাশি তারাও একদিন অন্যকে সহযোগিতা করতে সক্ষম হবে।

তিনি সোমবার বিকেলে নগরীর বন্দরবাজার এলাকায় সিলেট মহানগর জামায়াতের জনকল্যান তহবিল থেকে ২য় ধাপে অসহায় দরিদ্র মানুষের মাঝে সেলাই মেশিন বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। দারিদ্র বিমোচনের লক্ষ্যে অনুষ্ঠানে ২৫ জন নারী ও পুরুষের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর মুহাম্মদ ফখরুল ইসলামের সভাপতিত্বে, সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলীর পরিচালনায় অনুষ্ঠিথ সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মহানগর নায়েবে আমীর মাওলানা সোহেল আহমদ, জামায়াত নেতা মাওলানা মুজিবুর রহমান, মু. শাহেদ আলী ও সাইফুল ইসলাম প্রমূখ।

নেতৃবৃন্দ বলেন, ইনসাফ ভিত্তিক ইসলামী সমাজব্যাবস্থা ছাড়া মানুষ তার ন্যায্য অধিকার ফিরে পাবেনা। পরকালিন জবাব দিহীতা ও ভ্রাতৃত্ববোধের কারনেই জামায়াত মানুষের কল্যানে নিজেদেরকে সদা উৎসর্গ করে। সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমাজ গঠনের মাধ্যমে একটি সমৃদ্ধ দেশ ও জাতি উপহার দেয়া সম্ভব। এক্ষেত্রে জামায়াতে ইসলামীকে অতন্দ্র প্রহরীর ভুমিকা পালন করতে হবে। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: