সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
মঙ্গলবার, ৭ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ওয়ানডে ছেড়ে এবার টেস্ট অধিনায়ক ধনঞ্জয়া

ডেইলি সিলেট ডেস্ক ::

ওয়ানডে, টি-টোয়েন্টির পর এবার শ্রীলঙ্কার নতুন টেস্ট অধিনায়ক নির্বাচিত হয়েছেন ধনঞ্জয়া ডি সিলভা। দিমুথ করুনারত্নের পরিবর্তে তাকে ১৮তম টেস্ট অধিনায়ক হিসেবে নিয়োগ দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড এসএলসি। দলের প্রধান নির্বাচক উপুল থারাঙ্গা বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটের নেতৃত্বেও পরিবর্তন এনেছে শ্রীলঙ্কা। বিশ্বকাপে চোটের কারণে দল থেকে ছিটকে গিয়েছিলেন অধিনায়ক দাসুন শানাকা।
যে কারণে উইকেটরক্ষক ব্যাটার কুশল মেন্ডিসকে ভারপ্রাপ্ত অধিনায়ক নির্বাচিত করে শ্রীলঙ্কা। তাকেই এবার দলের নিয়মিত ওয়ানডে অধিনায়ক হিসেবে নিয়োগ করেছে বোর্ড। একইসঙ্গে টি-টোয়েন্টির নেতৃত্ব দেয়া হয়েছে ওয়ানিন্দু হাসারাঙ্গার হাতে।

করুনারত্নের অধীনে ৩০টি টেস্ট খেলেছে শ্রীলঙ্কা। এর মধ্যে ১২ ম্যাচে তিনি দলকে জিতিয়েছেন। একই সঙ্গে হার ১২টিতে। ড্র হয়েছে ৬টি ম্যাচ।

২০১৯ সালে দলের নেতৃত্ব নিয়েই সবাই চমকে দিয়েছিলেন করুনারত্নে। দায়িত্ব নেওয়ার পরই পরপর দু্ই ম্যাচ জিতিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দলকে সিরিজ উপহার দিয়েছেন তিনি। এশিয়ায় প্রথম এবং ক্রিকেট ইতিহাসের তৃতীয় অধিনায়ক হিসেবে এমন কীর্তি গড়েছেন করুনারত্নে।

নতুন অধিনায়ক ধনঞ্জয়া শ্রীলঙ্কার হয়ে এখন পর্যন্ত ৫১টি টেস্ট ম্যাচ খেলেছেন। ৩৯.৭৭ গড়ে রান করেছেন ৩ হাজার ৩০১। এছাড়া তার ব্যাট থেকে এসেছে ১০টি সেঞ্চুরি এবং ১৩ হাফসেঞ্চুরি।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: