সর্বশেষ আপডেট : ২১ ঘন্টা আগে
শুক্রবার, ১৭ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

৩১ ডিসেম্বর চালু হচ্ছে মেট্রোরেলের কারওয়ানবাজার ও শাহবাগ স্টেশন

ডেইলি সিলেট ডেস্ক ::

যানজট থেকে নগরবাসীকে মুক্তি দিতে আনুষ্ঠানিক যাত্রা শুরুর এক বছর পূর্ণ করল দেশের প্রথম মেট্রোরেল। ২০২২ সালের ২৮ ডিসেম্বর চালু হয় বহুল-আকাঙ্ক্ষিত মেট্রোরেল। আর এমন দিনেই রাজধানীবাসীকে বড় সুখবর জানালো মেট্রোরেল কর্তৃপক্ষ। আগামী ৩১ ডিসেম্বর চালু হচ্ছে মেট্রোরেলের বাকি দুটি স্টেশন কারওয়ানবাজার ও শাহবাগ।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) কর্তৃপক্ষ এ তথ্য জানায়।

ডিএমটিসিএল ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, সব কটি স্টেশন চালুর পর প্রথম তিন মাসে সেবা বৃদ্ধিতে মনোযোগ দেয়া হবে। তার পরের তিন মাসে ধীরে ধীরে মেট্রো চলাচলের সময় বাড়ানো হবে। তখন ভোর থেকে মধ্যরাত পর্যন্ত মেট্রোরেল চলাচল করবে। গত বছর ঢাকায় চলাচল শুরু করে দেশের প্রথম মেট্রো। শুরুতে সকালে চার ঘণ্টা মেট্রো চলে আগারগাঁও পর্যন্ত। এরপর স্টেশনের সঙ্গে পাল্লা দিয়ে বাড়তে থাকে চলাচলের সময়সীমাও। যাত্রা শুরুর ছয় মাসের মধ্যে এই অংশের সব কটি স্টেশন থেকে দিনে ১২ ঘণ্টা সেবা দিতে শুরু করে বৈদ্যুতিক এই বাহনটি। আর প্রথম দিন থেকেই মেট্রো ছিল আগ্রহের কেন্দ্রে। ধীরে ধীরে দর্শনার্থী কমে বাড়তে থাকে নিয়মিত যাত্রী।

এদিকে চলতি বছরের ৪ নভেম্বর আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত উদ্বোধন হয় মেট্রোর। এখন উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত যেতে সময় লাগছে আটত্রিশ মিনিট। কারওয়ানবাজার ও শাহবাগ স্টেশন দুটি চালু হলে বাড়বে চলাচলের সময়। চার মিনিট পরপর ২০ সেট ট্রেন চলবে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত। পূর্ণ মাত্রায় চালু হলে ঘণ্টায় ৬০ হাজার যাত্রী পরিবহন সম্ভব হবে। শুরুতে মেট্রোরেলের নির্মাণ ব্যয় ধরা হয়েছিল ২১ হাজার ৯৮৫ কোটি টাকা। পরে নির্মাণ ব্যয় বেড়ে দাঁড়ায় সাড়ে ৩৩ হাজার কোটি টাকা।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: