সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ২ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

১৪ ব্যক্তির ওপর মার্কিন ভিসা নিষেধাজ্ঞা

ডেইলি সিলেট ডেস্ক ::

অগণতান্ত্রিক আচরণের অভিযোগে আবারও নিষেধাজ্ঞা জারি করলো মার্কিন যুক্তরাষ্ট্র। এবার চার দেশের ১৪ ব্যক্তির ওপর এ নিষেধাজ্ঞা জারি করা হলো।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) মার্কিন পররাষ্ট্র দপ্তরের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

নিষেধাজ্ঞার তালিকায় থাকা এসব ব্যক্তিরা হলেন- নিকারাগুয়ার চারজন, গুয়েতেমালার চারজন, হন্ডুরাসের ও সালভাদরের তিনজন করে ছয়জন রয়েছেন। নিষেধাজ্ঞা আরোপের ফলে এসব ব্যক্তিরা স্বাভাবিকভাবে ভিসা ও যুক্তরাষ্ট্রে প্রবেশের সুযোগ পাবেন না।

মার্কিন পররাষ্ট্র দপ্তরের ওই বিবৃতিতে বলা হয়েছে, চার দেশর ১৪ ব্যক্তির ওপর নিশষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র। দুর্নীতি ও অগণতান্ত্রিক আচরণের অভিযোগে সেকশন ৩৫৩ অনুসারে তাদের ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ফেডারেল রেজিস্ট্রারের প্রকাশিত তালিকায় যেসব ব্যক্তিকে অন্তর্ভুক্ত রয়েছে যারা গণতান্ত্রিক প্রতিষ্ঠান ও প্রক্রিয়াকে অবজ্ঞা এবং গুরুত্বপূর্ণ দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ করা হয়েছে।

এসব ব্যক্তিরা গুয়েতেমালা, নিকারাগুয়া, হন্ডুরাস ও এল সালভাদরে এমন কর্মকাণ্ড করেছেন। ইউনাইটেড স্টেটস-নর্দার্ন ট্রায়াঙ্গেল এনহেঞ্চড এনগেজমেন্ট অ্যাক্টের ৩৫৩ নম্বর ধারা (সংশোধিত) অনুসারে তালিকায় থাকা ব্যক্তিরা মার্কিন ভিসা পাওয়া ও যুক্তরাষ্ট্রে প্রবেশের জন্য অযোগ্য বলে বিবেচিত হবে।

আরও বলা হয়েছে, এই অঞ্চলে শক্তিশালী গণতান্ত্রিক শাসনের প্রচার করা মার্কিন প্রশাসনের মূল কারণ এবং যুক্তরাষ্ট্রের অন্যতম কৌশলগত অগ্রাধিকার। দুর্নীতি ও অন্যান্য কার্যক্রম যা মধ্য আমেরিকায় গণতন্ত্রকে দুর্বল করে, অস্থিরতার দিকে নিয়ে যায় এবং অনিয়মিত অভিবাসন চালায়।

বিবৃতিতে বলা হয়েছে, এল সালভাদর, হন্ডুরাস, গুয়াতেমালা ও নিকারাগুয়াতে আমরা আরও স্থিতিস্থাপক, ন্যায়সংগত এবং সমৃদ্ধ বিশ্ব গড়ে তোলার জন্য গণতান্ত্রিক নিয়মের প্রচার, সংরক্ষণ ও পুনরুদ্ধার করার লক্ষ্যে কাজ করছি। আমরা দায়বদ্ধতা ও জবাবদিহির আওতায় আনার বিভিন্ন ধরনের উপকরণ ব্যবহার করে এই কাজ করি।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: