সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
শুক্রবার, ৩ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পিংকির শতক ছাপিয়ে সমতা ফেরলো প্রোটিয়ারা

ডেইলি সিলেট ডেস্ক ::

দুজনের মধ্যে দূরত্ব সাড়ে ১১ হাজার কিলোমিটারের বেশি। তবু সৌম্য সরকার আর ফারজানা হক পিংকির আক্ষেপ একই। বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত এক শতক হাঁকিয়েছিলেন সৌম্য সরকার, তারপরও ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। রাতে দক্ষিণ আফ্রিকায়ও একই ঘটনার পুনরাবৃত্তি হয়েছে। প্রোটিয়াদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ফারজানা হকের ১০২ রানের পরও জয় তুলে নিতে পারেনি নারী ক্রিকেট দল। স্বাগতিকরা ম্যাচটি জিতে নিয়েছে ৮ উইকেট আর ২২ বল হাতে রেখেই।

এদিন পচেফস্ট্রুমে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ ছিল টাইগ্রেসদের। ওপেনিং জুটিতে দলকে ৪৮ রান এনে দেন শামীমা সুলতানা ও ফারজানা হক। শামীমা ৩৬ বলে ২৮ রান করে মাসাবাতা ক্লাসের শিকার হলে ফারজানাকে সঙ্গ দিতে নামেন গত ম্যাচের সেরা খেলোয়াড় মুর্শিদা খাতুন। তবে আগের ম্যাচে ৯১ রানে অপরাজিত থাকা মুর্শিদা এদিন ৮ রানের বেশি করতে পারেননি। তাকে সাজঘরের পথ দেখান মারিজানে কাপ।
একই বোলারের তোপে ৩৩ বল মোকাবিলায় ১৩ রানেই থামে অধিনায়ক নিগার সুলতানার ইনিংস। তবে একপ্রান্ত আগলে রাখেন ফারজানা। চতুর্থ উইকেটে তাকে সঙ্গ দেন ফাহিমা খাতুন। দুজনের জুটিতে আসে অনবদ্য ৯৩ রান। ইনিংসের শেষদিকে ফাহিমা মেরে খেলার চেষ্টা করলেও দীর্ঘক্ষণ ক্রিজে থাকার ক্লান্তিতে ব্যাটিংয়ের গতি মন্থর হয়ে আসে ফারজানার।

৪৯তম ওভারে গিয়ে ১৬৫ বল মোকাবিলায় ক্যারিয়ারের দ্বিতীয় শতক তুলে নেন ফারজানা। ওয়ানডে ক্রিকেটে তিনি ছাড়া বাংলাদেশ নারী ক্রিকেট দলের আর কোনো খেলোয়াড় সেঞ্চুরির স্বাদ নিতে পারেননি। ১৬৭ বলে ১১ চারের মারে ১০২ রান করে ইনিংসের শেষ ওভারে রান আউট হন ফারজানা।

অন্যদিকে ৩ চারের মারে ৪৮ বলে ৪৬ রান করে অপরাজিত থাকেন ফাহিমা। শেষদিকে ৩ বলে ৬ রান করে অপরাজিত থাকেন স্বর্ণা আক্তার। প্রোটিয়াদের পক্ষে ২১ রান খরচায় সর্বোচ্চ ২ উইকেট নেন মারিজানে কাপ। ১ উইকেট তুলে নেন ক্লাস।

লক্ষ্য তাড়া করতে নেমে প্রোটিয়াদের উড়ন্ত সূচনা এনে দেন লরা ওলভার্ড ও তাজমিন ব্রিটস। দুজনে মিলে যোগ করেন ১০৬ রান। সাউথ আফ্রিকার ওপেনিং জুটি ভাঙেন ফাহিমা খাতুন। তার ৬৭ বলে ৫৪ করা ওলভার্ডকে বোল্ড করে ফেরান তিনি।

পরের ওভারে আরেক ওপেনার ব্রিটসকে আউট করেছেন রিতু মনি। আউট হওয়ার আগে ডানহাতি এই ব্যাটারের ব্যাট থেকে আসে ৮৪ বলে ৫০ রান। বাকি সময়টা দেখেশুনে খেলে প্রোটিয়াদের বড় জয় নিশ্চিত করেছেন আনেকে বস আর সানে লুস।
বস শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৬৩ বলে ৬৫ রান করে। আর লুসের ব্যাট থেকে আসে অপরাজিত ৫৭ বলে ৪৭ রানের ইনিংস। এই দুজনের জুটি অবিচ্ছিন্ন ছিল ১১৭ রানে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: