সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

৩ লাখের বেশি মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী কমেছে অক্টোবরে

ডেইলি সিলেট ডেস্ক ::

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) অনুযায়ী, সেপ্টেম্বরের তুলনায় অক্টোবরে ৩ লাখ ৬০ হাজার মোবাইল ইন্টারনেট গ্রাহক কমছে। অপারেটররা বলছে, মূল্যস্ফীতির কারণে কমছে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা।

বিটিআরসির সবশেষ হিসাবে, ২০২৩ সালের সেপ্টেম্বরে ২০ হাজার এবং অক্টোবরে এসে ৩ লাখ ৬০ হাজার গ্রাহক কমেছে মোবাইল ফোন অপারেটরদের। বিটিআরসির হিসাব বলছে, ২০২৩ সালের অক্টোবরে দেশের মোবাইল ইন্টারনেট গ্রাহক দাঁড়িয়েছে ১১ কোটি ৯৪ লাখ ১০ হাজার।
সেপ্টেম্বরে এই সংখ্যা ছিল ১১ কোটি ৯৭ লাখ ৭০ হাজার। আর আগস্টে ছিল ১১ কোটি ৯৭ লাখ ৯০ হাজার। অক্টোবরে দেশে ব্রডব্যান্ড গ্রাহক দাঁড়িয়েছে ১ কোটি ২৪ লাখ ৯০ হাজারে। তিন মাস পরপর হালনাগাদ হওয়া এই হিসাব সেপ্টেম্বরেও একই ছিল।

স্মার্ট বাংলাদেশ গড়তে চায় সরকার। এ লক্ষ্যে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও আর্থিক খাতে আনা হচ্ছে নানা পরিবর্তন। অথচ স্মার্ট বাংলাদেশের ভিত্তি ইন্টারনেট হলেও কমছে মোবাইল ডেটার ব্যবহার। অপারেটরদের সংগঠন অ্যামটবের মহাসচিব মোহাম্মদ জুলফিকার জানান, সব পণ্যে মূল্যস্ফীতির প্রভাব এটি। সব প্রয়োজন মিটিয়ে ইন্টারনেটের পেছনে ব্যয় করতে পারছে না অনেকেই।

তবে অপারেটর কোম্পানি রবির চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদুল আলম জানান, বছরের শেষ দিকে ইন্টারনেট ব্যবহাকারী কমে যাওয়া স্বাভাবিক। আগামী মাস থেকে বা ফেব্রুয়ারি থেকেই ব্যবহারকারী আবার বাড়বে বলে আশা করা যাচ্ছে। ইন্টারনেট ব্যবহারকারী কমে যাওয়াকে স্মার্ট বাংলাদেশ গড়ার পথে বাঁধা বলছেন বিশ্লেষকেরা। এ জন্য মোবাইল ইন্টারনেটের দাম কমানোর তাগিদ তাদের।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: