সর্বশেষ আপডেট : ১৬ ঘন্টা আগে
শনিবার, ১৮ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ইসরায়েলি এজেন্টকে জনসম্মুখে ফাঁসি দিল ইরান

ডেইলি সিলেট ডেস্ক ::

ইরানের দক্ষিণ পূর্বাঞ্চলীয় প্রদেশ সিস্তান ও বেলুচিস্তানে গুপ্তচরবৃত্তি করতে আসা ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের এক গুপ্তচরের জনসম্মুখে মৃত্যুদণ্ড দিয়েছে ইরান।

শনিবার (১৬ ডিসেম্বর) সকালে তার মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। এ খবর জানিয়েছে সংবাদ সংস্থা আলজাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার সকালে মৃত্যুদণ্ড দেয়া ওই ব্যক্তির পরিচয় জানায়নি ইরানের বিচার বিভাগ। তবে ঐ ব্যাক্তির উপর অভিযোগ, সে সজ্ঞানে শ্রেণিবদ্ধ তথ্য সংগ্রহ করে এবং সেগুলো বিভিন্ন বিদেশি গোয়েন্দা সংস্থা বিশেষ করে মোসাদকে সরবরাহ করে। সে দেশের শৃঙ্খলা বিঘ্নিত করার লক্ষ্যে এবং ইসলামিক প্রজাতন্ত্রের বিরোধী দল ও সংগঠনের পক্ষে প্রচারণার জন্য কাজ করেছে।

সম্প্রতি কাতার থেকে মোসাদের কর্মকর্তাদের সরিয়ে নিয়েছে ইসরায়েল। দেশেটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর কার্যালয় এক বিবৃতিতে জানায়, বন্দিবিনিময় নিয়ে আলোচনায় অচলাবস্থা দেখা দেয়ায় নেতানিয়াহুর নির্দেশে দোহায় থাকা মোসাদের সদস্যদের দেশে ফিরে আসার আদেশ দিয়েছেন মোসাদপ্রধান ডেভিড বার্নিয়া।

এসপিওনাজ জগতের সবচেয়ে ভয়ংকর সংস্থা হিসেবে পরিচিতি রয়েছে ইসরায়েলের মোসাদের। সংস্থাটি এত গোপনে কাজ করে যে, অনেক ইসরায়েলি পর্যন্ত জানে না যে এটির সদর দফতর আসলে কোথায়। গঠিত হওয়ার পর থেকেই পৃথিবীর বিভিন্ন দেশে দুর্ধর্ষ অভিযান চালিয়ে সবার ভয় আদায় করে নেয় মোসাদ। এ ছাড়া গুপ্তহত্যার জন্য বিশেষ কুখ্যাতি রয়েছে সংস্থাটির। প্রায়ই ইসরায়েলের স্বার্থবিরুদ্ধ কাজের সঙ্গে জড়িত ব্যক্তিরা মোসাদের হাতে নিহত হওয়ার ঘটনা ঘটে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: