সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ৪ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিএনপির ওপর অসন্তুষ্ট যুক্তরাষ্ট্র: পররাষ্ট্রমন্ত্রী

ডেইলি সিলেট ডেস্ক ::

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বহির্বিশ্বের কোনো চাপ নেই বলে দাবি করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, বিএনপি যে জ্বালাও-পোড়াও করছে তাতে মার্কিন যুক্তরাষ্ট্র অসন্তুষ্ট।
বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মোমেন বলেন, আমরা একটা সুষ্ঠু-সুন্দর নির্বাচন করতে চাই, গ্রহণযোগ্য নির্বাচন করতে চাই। বহির্বিশ্ব চায় একটা ফ্রি অ্যান্ড ফেয়ার নির্বাচন। আর তাদের সঙ্গে যোগ দিয়েছি আমরা। আমরাও চাই ফ্রি অ্যান্ড ফেয়ার নির্বাচন। আমাদের কোনো চাপ নেই আমরা আমাদের নিজেদের চাপে আছি। নির্বাচন ফেয়ার করা আমাদের চ্যালেঞ্জ।

বিএনপি দাবি করছে আমেরিকা এ ধরনের নির্বাচন চায় না— এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি দাবি করতেই পারে। তাদের জিজ্ঞেস করেন। আমার মনে হয় বিএনপি যে কাজগুলো করেছে আমেরিকা তাতে সন্তুষ্ট না। কারণ আমেরিকা জ্বালাও-পোড়াও চায় না। আমেরিকা গণতন্ত্রে বিশ্বাস করে, আমরাও বিশ্বাস করি। আমাদের সঙ্গে তাদের মানসিকভাবে কোনো তফাৎ নেই।

গত ২৮ অক্টোবরে রাজধানীতে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সহিংসতার পর থেকে ১১ দফ অবরোধ পালন করেছে দলটি। ওই সমাবেশের পর এক পুলিশ সদস্যকে পিটিয়ে হত্যা করে বিএনপি নেতাকর্মীরা। এছাড়াও ওইদিন প্রধান বিচারপতির বাড়িতেও হামলা করা হয়।

হরতাল ও অবরোধকে কেন্দ্র করে সারা দেশে কয়েকশ’ গাড়িতে আগুন ও ভাঙচুর করার অভিযোগ রয়েছে দলটির নেতাকর্মীদের বিরুদ্ধে। এ ঘটনায় সাধারণ মানুষ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিএনপির রাজনীতির সাথে জড়িত অনেককেই হাতেনাতে আটক করেছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: