সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৬ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আন্দোলনের মুখে নয় স্বেচ্ছায় ক্ষমতা হস্তান্তর করেছিলেন এরশাদ: গোলাম মসীহ

ডেইলি সিলেট ডেস্ক ::

সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ আন্দোলনের মুখে নয় বরং স্বেচ্ছায় ক্ষমতা হস্তান্তর করেছিলেন বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের রাজনৈতিক সচিব গোলাম মসীহ।

বুধবার (৬ ডিসেম্বর) সংবিধান সংরক্ষণ দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব মন্তব্য করেন।

তিনি বলেন, ১৯৯০ সালের এদিনে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ ক্ষমতা হস্তান্তর করেন। ক্ষমতা হস্তান্তর করার সময় বিরোধী দলের অন্যতম দাবী ছিল- বিশেষ ক্ষমতা আইন বাতিল ও রেডিও টিভির শায়ত্বশাসন প্রদান করা। ক্ষমতা হস্তান্তর করার পূর্বে বিশেষ আইন বিলুপ্ত ও রেডিও টিভির শায়ত্বশাসন করার জন্য এস. আর. ও জারী করেছিলেন। আজ অবধি নব্বই এর পরবর্তী সময়ে বিএনপি বা আওয়ামী লীগ সরকার তাদের উত্থাপিত দাবী বিশেষ ক্ষমতা আইন বাতিল, টিভির শায়ত্বশাসন প্রদান করেন নাই।

সভাপতির বক্তব্যে গোলাম মসীহ্ বলেন, বেগম রওশন এরশাদ দলকে সুসংগঠিত ও দলের শৃঙ্খলা রক্ষা করার জন্য নির্বাচন বর্জন করেন। তার এই নির্বাচন বর্জন করাকে ভবিষ্যতে জাতি মূল্যায়ন করবে।

সমাপনী বক্তব্যে যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ইকবাল হোসেন রাজু বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ দেশের দুঃসময়ে ১৯৮২ সালে দুর্নীতি ও দুঃশাসন থেকে দেশকে রক্ষার জন্য ক্ষমতা গ্রহণ করেছিলেন। একইভাবে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার জন্য ৬ই ডিসেম্বর ক্ষমতা হস্তান্তর করেন। কিন্তু আজও বাংলাদেশে গণতন্ত্র রুগ্ন অবস্থায় রয়েছে।

সভায় আরও বক্তব্য রাখেন- সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক মামুনুর রশিদ, আবদুল আজিজ চৌধুরী, মনোয়ারা তাহের মানু, শারমিন পারভিন লিজা, তাহেরা মোশাররফ শোভা মজিবুর রহমান মুজিব, মোহাম্মদ ইস্রাফিল মিয়া, সাক্ষাওয়াত হোসেন,নাসির উদ্দিন মুন্সী আজমল হোসেন জিতু, আক্তার হোসেন, কেয়া চৌধুরী জিয়াউল হক জুয়েল, ডা. নাসির উদ্দিন মোল্যা, আসমা আজিজ, , আবদুর রাজ্জাক, তৌহিদুর রহমান, এস. এম গোলাম বায়োজিদ, মাহবুবুর রহমান তাঁরা, নার্গিস আক্তার, আসমা আক্তার, এজাজ আহমেদ ও প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: