সর্বশেষ আপডেট : ২১ ঘন্টা আগে
শুক্রবার, ১৭ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

৪৬ বছর বয়সী নারীর দীর্ঘ চুলে গিনেস রেকর্ড

ডেইলি সিলেট ডেস্ক ::

চুল এমন বড় হবে যে সবার নজর কাড়বে। এমনটাই ইচ্ছে থাকে অনেকের। উত্তরপ্রদেশের ৪৬ বছর বয়সী স্মিতা শ্রীবাস্তবেরও সে রকম ইচ্ছে ছিল। সে কারণে তিনি চুলও বড় করেছেন।

বিশ্বের সবচেয়ে দীর্ঘতম চুলের অধিকারী হিসেবে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের খেতাব অর্জন করেছেন তিনি। ৪৬ বছর বয়সী এই নারী ভারতের উত্তরপ্রদেশের বাসিন্দা। তার চুলের দৈর্ঘ্য সাত ফুট নয় ইঞ্চি। সম্প্রতি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, ১৪ বছর বয়স থেকেই চুল কাটা থেকে বিরত রয়েছেন স্মিতা। আশির দশকে হিন্দি সিনেমার নায়িকারা দীর্ঘ চুল রাখতেন। নায়িকাদের স্টাইল দ্বারা অনুপ্রাণিত হয়ে চুল রাখতে শুরু করেন স্মিতা।

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস অনুসারে, স্মিতা প্রতি সপ্তাহে দুইবার চুল ধুয়ে থাকেন। এজন্য তার ৩০ থেকে ৪৫ মিনিট সময় লাগে। অন্যদিকে চুল ধোয়া, শুকানো, আঁচড়ানো ও বাঁধাসহ পুরো প্রক্রিয়ায় প্রতিবার তিন ঘণ্টা পর্যন্ত সময় লাগে।

দীর্ঘ চুলের জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস খেতাব অর্জন করতে পেরে ভীষণ আনন্দিত স্মিতা। তিনি বলেন, ভারতীয় সংস্কৃতিতে দেবীদের ঐতিহ্যগতভাবে দীর্ঘ চুল ছিল। আমাদের সমাজে চুল কাটা অশুভ মনে করা হয়। তা ছাড়া দীর্ঘ চুল নারীদের সৌন্দর্য বাড়ায়।

তিনি আরো বলেন, মানুষ আমার কাছে আসে। চুল ছুঁয়ে দেখে, ছবি তোলে। অনেকে জানতে চায়, আমি চুলে কী ব্যবহার করি। আমি তাদের পরামর্শ দিই।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: