সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ১৩ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

এক যুগ পর বিশ্বকাপের ফাইনালে ভারত

ডেইলি সিলেট ডেস্ক ::

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে দীর্ঘ ১২ বছর পর বিশ্বকাপের ফাইনালে উঠেছে স্বাগতিক ভারত।

বুধবার (১৫ নভেম্বর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৩৯৭ রান সংগ্রহ করেছিল দলটি। জবাবে ৩২৭ রানের বেশি করতে পারেনি ৪৯.৫ ওভারে অল আউট হওয়া নিউজিল্যান্ড। টিম ইন্ডিয়ার জয় ৭০ রানে।

পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে এদিন শুরুতেই ধাক্কা খায় কিউইরা। শামির জোড়া আঘাতে ১৩ রান করে আউট হন দুই ডেভন কনওয়ে ও রাচিন রবীন্দ্র। তবে তৃতীয় উইকেট জুটিতে প্রতিরোধ গড়ে তারা। কেন উইলিয়ামসন ও ড্যারিল মিচেলের ১৮১ রানের জুটিতে বিপর্যয় সামলে জয়ের পথে ছিল নিউজিল্যান্ড। তবে দ্বিতীয় স্পেলে আক্রমণে এসে আবার জোড়া আঘাত হানেন শামি। সেই সঙ্গে ম্যাচ থেকে ছিটকে দেন নিউজিল্যান্ডকে।

ব্যক্তিগত ৬৯ রান করা উইলিয়ামসনকে ফেরানোর পর রানের খাতা খোলার আগেই টম ল্যাথামকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন শামি। একপ্রান্ত আগলে দলের পক্ষে সর্বোচ্চ ১৩৪ রান করেন মিচেল। তবে দলকে জেতাতে তা যথেষ্ট ছিল না। শেষদিকে গ্লেন ফিলিপসের ৪১ রানের ক্যামিও দলের হারের ব্যবধানই কমিয়েছে শুধু।

এ দিন ভারতের হয়ে আরো একবার আলো নিজের দিকে নিয়েছেন শামি। চলতি আসরে তৃতীয়বারের মতো ইনিংসে ৫ উইকেট নেন এ পেসার। বিশ্বকাপের নকআউট পর্বে সেরা বোলিং শামির ৫৭ রানে ৭ উইকেট, আগের সেরা ছিল গ্যারি গিলমোরের ১৪ রানে ৬ উইকেট (১৯৭৫); ওয়ানডেতেও ভারতের সেরা বোলিং ফিগার এটি।

আসরে টানা ১০ জয়ে অপরাজিত দল হিসেবে ফাইনালে উঠেছে ভারত। আগামী ১৯ নভেম্বর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচের জয়ী দলের মোকাবেলা করবে স্বাগতিকরা।

এর আগে ২০১১ সালে বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কায় হয়া আইসিসি ওয়ানডে বিশ্বকাপের দশম আসরে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে স্বাগতিক হিসেবে বিশ্বকাপ জয় করে ভারত।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: